Logo
Logo
×

রাজধানী

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ মে ২০২৪, ০১:৫৫ পিএম

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ-৮ম শ্রেণির অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের নিয়ে আশা শিক্ষা কর্মসূচির অধীনে আফটার স্কুল প্রোগ্রাম পরিচালিত হচ্ছে। 

উক্ত শিক্ষার্থীদের ২১ শতকের প্রয়োজনীয় দক্ষ করে গড়ে তোলা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অভিভাবকদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আওলাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা (সাভার) জেলার সিনিয়র ডিস্ট্রিক্ট ম্যানেজার জনাব আব্দুল হান্নান মীর। 

প্রধান অতিথির বক্তব্য জনাব আব্দুল হান্নান মীর বলেন, আশা দেশের প্রান্তিক ও পিছিয়ে পড়া জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করছে। ঋণ কর্মসূচীর পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য সহ বেশ কিছু সামাজিক কর্মসূচী হাতে নিয়েছে যার মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে সর্বোচ্চ সেবা পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। আশা শিক্ষা কর্মসূচি তেমনই একটি কর্মসূচী যার মাধ্যমে আমরা মেধাবী ও পিছিয়ে পড়া শিক্ষার্থীদের নিয়ে কাজ করছি। যাতে তারা শ্রেনিকক্ষে পিছিয়ে না থাকে এবং স্কুলে আসতে সংকোচ অনুভব না করে।  

তিনি আরও বলেন, বর্তমানে আশা শিক্ষা কর্মসূচির অধীনে প্রায় পনের হাজারের ও বেশি শিক্ষা কেন্দ্র আছে যার উপকারভোগী প্রায় তিন লক্ষাধিক শিক্ষার্থী। ভবিষ্যতে এই সংখ্যা আরও ছাড়িয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মানে অভিভাবকরা কিভাবে নিজেদের সন্তানদের গড়ে তুলবেন সে বিষয়ে দিকনির্দেশনা দেন।

আশা শিক্ষা কর্মসূচির শিক্ষা অফিসার মেহেদী হাসানের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আশা রাজফুলবাড়িয়া অঞ্চলের রিজিওনাল ম্যানেজার জবাব সোহরাব উদ্দীন, ব্রাঞ্চ ম্যানেজার সিদ্দীকুর রহমান, শিক্ষা সুপার ভাইজার মো. শাওন আহমেদ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, পাঠদানকারী শিক্ষক ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষা অফিসার মেহেদী হাসান তার বক্তব্যে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি দক্ষ জনশক্তি ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করার জন্য অভিভাবকদের প্রতি জোর দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম