Logo
Logo
×

রাজধানী

ফাঁকা ঢাকায় থাকবে বিশেষ নিরাপত্তা: ডিএমপি কমিশনার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৪, ১০:২৪ পিএম

ফাঁকা ঢাকায় থাকবে বিশেষ নিরাপত্তা: ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আসন্ন ঈদ উৎসব ঘিরে কোনো ধরনের হুমকি  নেই।

ঈদের ছুটিতে ফাঁকা ঢাকায় ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সব ধরনের অপতৎপরতা বন্ধে ঢাকা মহানগর পুলিশ সর্বদা তৎপর রয়েছে।

রাতের কেনাকাটায় নাগরিক ভোগান্তি কমাতে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করবে। মঙ্গলবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে মার্কেট পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের দীর্ঘ ছুটিতে রাজধানী ফাঁকা হয়ে যায়। ঢাকা থেকে প্রায় দেড় কোটি মানুষ বাইরে যাবেন। এই সময়ে ঢাকা শহর ফাঁকা থাকে। এ বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা সাজানো হয়েছে।

ঈদের ছুটিতে আমরা পরামর্শ দেব, নগরবাসীর মূল্যবান জিনিসপত্রের বিষয়ে নিজেরা সজাগ ও সচেতন থাকবেন। পুলিশের পক্ষ থেকে দিনে-রাতে ২৪ ঘণ্টা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ছুটি শেষ হওয়ার আগ পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে।

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, রমজানের শুরুতে রাতে কেনাটাকার চাপ না থাকায় রাত্রিকালীন ট্রাফিক শৃঙ্খলার বিষয়টি মাথায় নেওয়া হয়নি। এখন দেখছি যে মানুষ অনেক রাতে কেনাকাটা করছে। গভীর রাত পর্যন্ত দোকান ও মার্কেট খোলা থাকছে। এখন থেকে রাতেও ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, ছিনতাই রোধে আমাদের টিম কাজ করছে। ডিএমপির ৮ বিভাগে টাস্কফোর্সের কমিটি গঠন করা হয়েছে। সেখানে ডিসি ও থানা পুলিশ একসঙ্গে কার্যক্রম পরিচালনা করছে। টাস্কফোর্স গঠনের পর বর্তমানে ডিএমপিতে ছিনতাইয়ের হার নিæমুখী। অর্থাৎ কমতে শুরু করেছে।

ঈদে ফিটনেসবিহীন বাস চলাচল প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, বিষয়টি মন্ত্রী পরিষদে আইনশৃঙ্খলা যে কমিটি রয়েছে সেখানে আলোচনা হয়েছে। পুলিশকে এই বিষয়ে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম