Logo
Logo
×

রাজধানী

জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্স

প্রতিদিন মনোরম পরিবেশে ইফতার করছে এতিমরা

Icon

দক্ষিণখান (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ১১:০১ পিএম

প্রতিদিন মনোরম পরিবেশে ইফতার করছে এতিমরা

ছবি-যুগান্তর

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পরিচালিত জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্স এতিমদের জন্য ইফতারের ব্যবস্থা করছে। এরই ধারাবাহিকতায় সোমবার ইফতার মাহফিল ও দোয়ায় তিন শতাধিক এতিম শিশু অংশ নেয়। 

রমজানে প্রতিদিন মনোরম পরিবেশে জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্সে ২৫০ থেকে ৩০০ এতিম শিশু ইফতার করছে। এতে স্থানীয়রাও অংশ নিচ্ছেন। নুরুল ইসলাম ফাউন্ডেশনের শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা জুবায়ের আহমেদ জানান, ইফতার মাহফিলে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনা এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়। এছাড়া যমুনা গ্রুপের চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

সমাজের পিছিয়ে পড়া শিশু ও এতিমদের ধর্মীয় এবং আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে রাজধানীর উত্তরায় ১৭ ফেব্রুয়ারিতে যাত্রা শুরু করে জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্স। এ কমপ্লেক্সে মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা রয়েছে। যমুনা গ্রুপের চেয়ারম্যান সালমা ইসলাম প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বর্তমানে ২০০ এতিম ছাত্রকে ফাউন্ডেশনের তত্ত্বাবধানে থাকা-খাওয়াসহ পড়াশোনা করানো হচ্ছে। আগামী দিনে এখানে একসঙ্গে ৫০০ শিক্ষার্থীকে বিনামূল্যে থাকা-খাওয়াসহ ইসলামিক ও আধুনিক শিক্ষা দেওয়া হবে। প্রতিষ্ঠানটি থেকে পাশ করা শিক্ষার্থীদের যমুনা গ্রুপে চাকরি দেওয়া হবে। 

নুরুল ইসলাম ফাউন্ডেশনের অধীনে পরিচালিত মক্তবে সব বয়সি মুসলমানদের বিশুদ্ধভাবে পবিত্র কুরআন, দোয়া-দরুদ, নামাজ-কালাম ও দ্বীনের প্রয়োজনীয় মাসআলা-মাসায়িল শেখানোর পাশাপাশি কুরআনের অর্থ ও মর্ম বুঝতে বিশেষভাবে সহযোগিতা করা হয়। পাশাপাশি দেশের নিরক্ষর নাগরিকদের অক্ষরজ্ঞানদানের কার্যক্রমও চালাবে নুরুল ইসলাম ফাউন্ডেশন। নুরুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয় ধাপে দেশের প্রত্যন্ত অঞ্চলে ২০টি গণশিক্ষা কেন্দ্র ও মসজিদভিত্তিক মক্তব চালু করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম