Logo
Logo
×

রাজধানী

বেইলি রোডের সুলতান’স ডাইন সিলগালা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ০২:৫৭ পিএম

বেইলি রোডের সুলতান’স ডাইন সিলগালা

সুলতান’স ডাইন

রাজধানীর বেইলি রোডের আগুনের ঘটনার পর নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট সংস্থাগুলো। গত কয়েক দিন ধরেই রাজউক ও আইনশৃঙ্খলা বাহিনীগুলো অভিযান চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সকাল থেকে বেইলি রোড ও খিলগাঁওয়ে অভিযান চালায় রাজউক ও ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশন।

অভিযানে খিলগাঁওয়ে একটি সাততলা ভবন ও বেইলি রোডে দুটি রেস্টুরেন্ট সিলগালা করা হয়েছে। সিলগালা করা রেস্টুরেন্ট দুটি হলো সুলতান’স ডাইন ও নবাবী ভোজ। বেইলি রোডে অভিযান পরিচালনা করেছেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার। 
 
এর আগে অভিযান পরিচালনাকারী দলটি বেইলি রোডের সুলতান’স ডাইন পরিদর্শনে যায়। সেখানে গিয়ে দেখা যায়, রেস্টুরেন্টটি বন্ধ রয়েছে। সেখানে এক নোটিশে লেখা ছিল, ‘রেনোভেশন কাজের জন্য সাময়িকভাবে সুলতান’স ডাইন বন্ধ রয়েছে’। পরে বন্ধ থাকা রেস্টুরেন্টটি সিলগালা করে দেয় রাজউক।

এর আগে সকালে বেইলি রোডের বন্ধ থাকা নবাবী ভোজ রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হয়। সিলগালার সময় রেস্টুরেন্টটির মালিকপক্ষের কাউকে পাওয়া যায়নি।

এদিকে অভিযানের খবর পেয়ে খিলগাঁওয়ের বেশিরভাগ রেস্টুরেন্ট বন্ধ করে পালায় মালিকরা।

সুলতান’স ডাইনের বিষয়ে রাজউকের কর্মকর্তারা বলেন, রেস্তোরাঁটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তবে তারা দাবি করেছেন, তাদের সব কাগজপত্র আছে। তাই আপাতত রেস্তোরাঁটি সিলগালা করা হয়েছে। কাগজপত্র দেখাতে পারলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে লাগা আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। হাসপাতালে ভর্তি রয়েছেন আরও অনেকে। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ওই ঘটনার পর থেকে অভিযান চালিয়ে কয়েকশ লোককে আটক করা হয়েছে। সিলগালা করা হয়েছে বেশ কিছু হোটেল-রেস্তোরাঁ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম