Logo
Logo
×

রাজধানী

দেশে নারীর ক্ষমতায়নে বিস্ফোরণ ঘটেছে: সাইফুল আলম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ মার্চ ২০২৪, ১০:১৭ পিএম

দেশে নারীর ক্ষমতায়নে বিস্ফোরণ ঘটেছে: সাইফুল আলম

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম বলেছেন, দেশে নারীর ক্ষমতায়নে বিস্ফোরণ ঘটেছে। নারীরা এখন সমাজে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রেখে নিজেদের যোগ্যতা ও দক্ষতার প্রমাণ দিচ্ছেন। 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের অডিটরিয়ামে ‘নারী দিবস ও নারীদের অর্থনৈতিক মুক্তির কার্যকর পদক্ষেপ’- শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। কর্মজীবী নারীদের সংগঠন অপরাজিতা বিজনেস সোসাইটি আলোচনা সভার আয়োজন করে। 

সাইফুল আলম বলেন, নারীর ক্ষমতায়ন হয়েছে বাংলাদেশে। তারা নিজেদের যোগ্যতায় সমাজে জায়গা করে নিয়েছেন। তারা দক্ষতার প্রমাণ রাখছেন। বাংলাদেশের পাঁচ বারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক প্রজ্ঞা ও মেধার স্বাক্ষর রেখে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সংসদে স্পিকারও নারী।

তিনি বলেন, বর্তমান বাংলাদেশে উদ্যোক্তাদের এগিয়ে যাওয়ার চমৎকার সম্ভাবনা তৈরি হয়েছে। যারা নিজেদের শ্রম-ঘামে প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, তাদের সম্মান করতে হবে। অনুষ্ঠানে উপস্থিত নারী উদ্যোক্তাদের সাফল্য কামনা করেন তিনি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যুগ্ম সম্পাদক খায়রুল আলম, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাধারণ সম্পাদক রিমন মাহফুজ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের ৩০ নারী উদ্যোক্তাকে ক্রেস্ট ও ট্রেনিং কোর্সের ওপর সার্টিফিকেট প্রদান করা হয়।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম