Logo
Logo
×

রাজধানী

বাসে বমি করে অভিনব কায়দায় ছিনতাই, ভাগ পান ড্রাইভার-হেলপার!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৮ পিএম

বাসে বমি করে অভিনব কায়দায় ছিনতাই, ভাগ পান ড্রাইভার-হেলপার!

বাসে টার্গেট ব্যাক্তির উপর বমি করে তার কাছ থেকেই ছিনতাই করে একটি চক্র। প্রতিবাদ করলে ওই যাত্রীকেই ছিনতাইকারী বানিয়ে মারপিট করে। এসব ছিনতাইয়ের ভাগ পান বাসটির ড্রাইভার ও হেল্পার। 

চক্রের দুই সদস্যকে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গত শুক্রবার গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- সুমন আল হাসান (২৯) ও মো. আবুল হোসেন (৪০)। এ সময় তাদের কাছ থেকে দুটি ছুরি উদ্ধার করা হয়। 

ডিএমপির তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন যুগান্তরকে জানান, গ্রেফতার দুজন ঢাকার চিহ্নিত ছিনতাইকারী। তাদের গ্রুপে মোট ৫ জন সদস্য রয়েছে। তারা বিভিন্ন বাসে উঠে কৃত্রিম জটলা সৃষ্টি করে। এরপর নির্দিষ্ট একজনকে টার্গেট করে। প্রথমে কয়েকজন তাকে ঘিরে ধরে। এরপর একজন তার ওপর বমি করে। এ সময় ওই ব্যক্তি কিছুটা অস্বস্তিবোধ করলে চক্রের বাকিরা কৌশলে তার পকেট থেকে টাকা, মোবাইল হাতিয়ে নেয়। এক্ষেত্রে কেউ যদি তাদেরকে দেখে ফেলে বা ধরে ফেলে, তখন বাকি সদস্যরা ওই ব্যক্তিকেই ছিনতাইকারী বলে মারধর করে পালিয়ে যায়। 

তিনি বলেন, আর কেউ ধরা পড়ে গেলে বাকি সদস্যরা ছুরির ভয় দেখিয়ে পালিয়ে যায়। তারা নিয়মিত বাসে এই কাজ করে। ফলে বেশকিছু বাসচালক ও হেলপার তাদের চেনে। এসব চালক ও হেলপার তাদের সহযোগিতা করে এবং নিরাপদে বিভিন্ন স্থানে নামিয়ে দেয়। বিনিময়ে তাদেরও নির্দিষ্ট একটি ভাগ দেয় এসব ছিনতাইকারী। 

ওসি বলেন, শুক্রবার একই কায়দায় একটি বাসে ওঠেন বমি পার্টির সদস্যরা। তাদের একজন এ সময় এক যাত্রীর মাথায় বমি করে দেন। এরপর বাকি সদস্যরা ওই যাত্রীর পকেট থেকে ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তিনি দেখে ফেললে উল্টো তাকেই ছিনতাইকারী বলে মারতে থাকেন তারা।

পরে আরও কয়েকজন যাত্রী ঘটনা বুঝতে পেরে এগিয়ে এলে তিনজন পালিয়ে যায়। এ সময় সুমন ও আবুল হোসেনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ছিনতাই করা ২০ হাজার টাকা ও দুটি ছুরি উদ্ধার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম