Logo
Logo
×

রাজধানী

ছবিতে জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৬ পিএম

ছবিতে জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্সের উদ্বোধনী অনুষ্ঠান

সমাজের পিছিয়ে পড়া শিশু ও এতিমদের ধর্মীয় এবং আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে রাজধানীর উত্তরায় জামিয়া আরাবিয়া নুরুল ইসলাম কমপ্লেক্সের যাত্রা শুরু হয়েছে। যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ফাউন্ডেশনের তত্ত্বাবধায়নে পরিচালিত এ কমপ্লেক্সে মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা রয়েছে। 

উত্তরার উত্তরখানে মেডিকেল রোড চানপাড়ায় এর ঠিকানা। একসঙ্গে ৫০০ শিক্ষার্থী বিনামূল্যে ইসলামিক ও আধুনিক শিক্ষা নেবে। প্রতিষ্ঠানটির বৈশিষ্ট্য হচ্ছে- এখান থেকে শিক্ষার্থীরা বের হয়ে জীবন ও সমাজে সর্বত্র নেতৃত্ব দিতে পারবে। কারণ এখানে ইসলামিক শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় গড়ে তোলা হবে শিক্ষার্থীদের। ফলে এখান থেকে বেরিয়ে যে কোনো বিশ্ববিদ্যালয় এবং যে কোনো পেশায় যেতে পারবে তারা। এর মধ্য দিয়ে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলামের স্বপ্ন পূরণ হবে।

যমুনা গ্রুপের চেয়ারম্যান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম শনিবার প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, তোমরা আল্লাহকে পাওয়ার রাস্তায় রয়েছ। সব সময় সত্য কথা বলবে, সত্য পথে চলবে। তোমাদের এখানে ধর্মীয় শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষাও দেওয়া হবে। নুরুল ইসলাম সাহেব অনেক শিল্পপ্রতিষ্ঠান রেখে গেছেন। সেখানেও তোমরা চাকরির সুযোগ পাবে। তার রেখে যাওয়া অনেক কলকারখানা ও বিভিন্ন অফিস রয়েছে। সেসব জায়গায় তোমরা কাজ করতে পারবে। তোমাদের পাশে যমুনা গ্রুপ সব সময় থাকবে, ইনশাআল্লাহ।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন সরকার, উপসম্পাদক এহসানুল হক বাবু, আহমেদ দীপু ও বিএম জাহাঙ্গীর, প্রধান বার্তা সম্পাদক আবদুর রহমান, নগর সম্পাদক মিজান মালিক, প্রধান প্রতিবেদক মাসুদ করিম, যমুনা গ্রুপের পরিচালক (প্রকৌশল) মেজর জেনারেল (অব.) আব্দুর রউফ ও জামিয়া আরাবিয়ার প্রকল্পপ্রধান তোফায়েল গাজালি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- যুগান্তরের বিশেষ প্রতিনিধি শেখ মামুনুর রশীদ, আব্দুল্লাহ আল মামুন ও যমুনা গ্রুপের বিভিন্ন কর্মকর্তা। 

অনুষ্ঠানে ১৪ জন হাফেজকে ক্রেস্ট প্রদান করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম