Logo
Logo
×

রাজধানী

ময়লার ভাগাড় সরানোর দাবিতে রাজধানীতে মানববন্ধন

Icon

উত্তরা পশ্চিম (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৮:২১ পিএম

ময়লার ভাগাড় সরানোর দাবিতে রাজধানীতে মানববন্ধন

আবাসিক এলাকায় ময়লার ভাগাড় (বর্জ্য ডাম্পিং স্টেশন) স্থাপনের প্রতিবাদ ও ভাগাড়টি দ্রুত সরিয়ে নেওয়ার দাবিতে রাজধানীর উত্তরায় মানববন্ধন করেছে এলাকাবাসী। 

শুক্রবার জুমার নামাজের পর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩নং রোডে ডিএনসিসির ওই নির্মাণাধীন ডাম্পিং স্টেশনটির সামনে ব্যানার হাতে এলাকাবাসী এ মানববন্ধন করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরেই ওই স্থানটিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন আবর্জনার ডাম্পিং স্টেশনটি পরিচালনা করে আসছিল। এতে ময়লা-আবর্জনার দুর্গন্ধে আশপাশের ফ্ল্যাট মালিক ও ভাড়াটিয়াদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। 

এলাকাবাসীর অভিযোগ, ডিএনসিসি কর্তৃপক্ষ বিভিন্ন এলাকা থেকে বর্জ্য এনে স্থানটিতে স্তূপ করে রাখে। অধিকাংশ সময় সেসব বর্জ্য সড়কের ওপর চলে আসে। ফলে সড়ক ধরে চলাচল করতে মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে বাসিন্দাদের।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিএনসিসির এই ডাম্পিং স্টেশনের দুর্গন্ধের কারণে আমাদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। ময়লা-আবর্জনার দুর্গন্ধের কারণে আমাদের বয়স্ক ও শিশুরা দিন দিন এই অস্বাস্থ্যকর পরিবেশে অসুস্থ হয়ে পড়ছে।

বক্তারা বলেন, ছয় মাসের কথা বলে এখানে ডাম্পিং স্টেশনটি স্থাপন করা হয়েছিল। কিন্তু ছয় বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এটি সরিয়ে নেওয়া হয়নি। এ নিয়ে স্থানীয় কাউন্সিলর ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র বরাবর লিখিত অভিযোগ দিয়েও এখন পর্যন্ত আশানুরূপ সমাধান মেলেনি।

এ সময় স্থানটি থেকে দ্রুত ময়লার ভাগাড় সরিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম