Logo
Logo
×

রাজধানী

ছুটির দিনে ছিনতাই করতে গিয়ে কারাগারে তিনজন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:০৮ পিএম

ছুটির দিনে ছিনতাই করতে গিয়ে কারাগারে তিনজন

রাজধানীর মিরপুরে ছুটির দিনে ছিনতাইয়ের অভিযোগে তিনজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার ভোরে মিরপুরে ছিনতাইয়ের প্রস্তুতিকালে পুলিশ তাদের গ্রেফতার করে।

রোববার পুলিশ তাদের ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালত তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তারা হলেন-মো. হৃদয় (১৯), মো. রুমান (২০) ও মো. সুজন (১৯)।

মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেন তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার সূত্রে জানা গেছে, গ্রেফতার তিনজনই মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। তাদের মধ্যে সুজন ও রুমান গার্মেন্টকর্মী। আর হৃদয় সিএনজি অটোচালক। তারা শুধু সাপ্তাহিক ছুটির রাতেই ছিনতাই করেন। সাধারণত বৃহস্পতিবার রাত এবং শনিবার ভোরই তাদের প্রধান টার্গেট। বৃহস্পতিবার রাতে অনেকেই ঢাকা ছেড়ে বাড়ি যান, আবার অনেকেই ঢাকা আসেন। এসব যাত্রীদেরকেই তারা টার্গেট করেন। তাই বৃহস্পতিবার, শুক্রবার সারা রাতই তারা রাস্তায় ঘোরেন এবং টার্গেট ঠিক করেন। এ ধরনের কোনো যাত্রী একা পেলেই চাকু ধরে সব ছিনিয়ে পালিয়ে যান।

শুক্রবার ভোরেও তারা এমন যাত্রীর অপেক্ষায় ছিলেন। ভোর ৫টার দিকে রাব্বানি হোটেলের সামনে ঘোরাফেরা করতে থাকলে পুলিশের সন্দেহ হয়। তাদের থামতে বললে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তাদের গ্রেফতার করা হয় এবং তল্লাশি করে তিনটি চাকু উদ্ধার করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম