Logo
Logo
×

রাজধানী

ডিএনসিসি কাউন্সিলর ডিএম শামিমের বিরুদ্ধে ধর্ষণ মামলা তরুণীর

Icon

দক্ষিণখান (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৯ পিএম

ডিএনসিসি কাউন্সিলর ডিএম শামিমের বিরুদ্ধে ধর্ষণ মামলা তরুণীর

ঢাকা উত্তর সিটি কপোরেশনের ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ডিএম শামিম ওরফে দেওয়ান মোহাম্মদ শামীম। ফাইল ছবি

রাজধানীর দক্ষিণখানে ঢাকা উত্তর সিটি কপোরেশনের (ডিএনসিসি) ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ডিএম শামিম ওরফে দেওয়ান মোহাম্মদ শামীমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৯-এ মামলা করেছেন ভুক্তভোগী তরুণী। গত ১০ অক্টোবর তিনি মামলাটি করেন। 

মামলায় ডিএনসিসির কাউন্সিলর ডিএম শামীমকে (৫৩) প্রধান আসামি করা হয়েছে। এছাড়া তার সহযোগী হিসেবে শফিকুল ইসলাম (৩৮) ও মো. রুহুল আমিন (৫২) নামে আরও দুজনকে আসামি করা হয়েছে। 

ভুক্তভোগী তরুণী যুগান্তরকে জানান, চলতি বছরের শুরুর দিকে ‘উন্নয়নমূলক প্রতিবেদন’ তৈরির সুবাদে কাউন্সিলর ডিএম শামীমের সঙ্গে তার পরিচয় হয়। এরপর তাদের মাঝে সম্পর্ক গড়ে ওঠে। 

তিনি বলেন, আমাদের মাঝে ‘স্বামী-স্ত্রীর’ মতোই সম্পর্ক ছিল, শুধু কবুল বলাটাই বাকি ছিল। উনি আমার সব খরচই চালাতেন। এখন আমি উনাকে বিয়ে করতে চাই। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতিবেদন তৈরি করার টাকা দেওয়ার কথা বলে ৬ মার্চ সন্ধ্যায় কাউন্সিলর মোবাইল ফোনে ভুক্তভোগীকে তার অফিসে ডেকে আনেন। একপর্যায়ে পিস্তলের ভয় দেখিয়ে তরুণীকে ধর্ষণ করেন কাউন্সিলর ডিএম শামীম। 
তরুণীর দাবি, এ ঘটনা কাউকে জানালে কাউন্সিলর তাকে হত্যার হুমকি দেন এবং একই সময় বিয়ে করার আশ্বাসও দেন। 

মামলার অভিযোগে আরও উল্লেখ করা হয়, প্রায়ই শুক্র ও শনিবার ভুক্তভোগীকে গাজীপুরের পূবাইলে শাহিন তার বাংলো বাড়িতে নিয়ে যেতেন। সেখানে মামলার অপর দুই সহযোগীর পাহারায় কাউন্সিলর ওই তরুণীকে ধর্ষণ করতেন। সবশেষ গত ৪ অক্টোবর দক্ষিণখানের দেওয়ান বাড়ি এলাকার একটি ভাড়া বাসায় কাউন্সিলর ডিএম শামীম ওই তরুণীকে ধর্ষণ করেন। 

মামলাটি আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআিই) ঢাকা মেট্রো উত্তর বিভাগ তদন্ত করছে। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওই তরুণীর সঙ্গে পূর্ব পরিচয় ও সুসম্পর্ক থাকার কথা স্বীকার করেছেন কাউন্সিলর ডিএম শামীম। তবে ধর্ষণের বিষয়ে তিনি যুগান্তরকে বলেন, এটা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক। যে দুই সহযোগীর কথা মামলায় বলা হয়েছে তাদের আমি চিনিও না। আমার মান-সম্মান ক্ষুণ্ন করতেই একটা মহল এসব করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম