Logo
Logo
×

রাজধানী

সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক, বেড়েছে যাত্রী

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২৩, ১০:১৩ পিএম

সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক, বেড়েছে যাত্রী

তফশিল ঘোষণার প্রতিবাদে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের মধ্যে ঢাকার সদরঘাট নদীবন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে। গত কয়েক দিনের তুলনায় যাত্রী কিছুটা বেড়েছে। তবে প্রত্যাশিত যাত্রী না থাকায় সকালের দিকে ৪টি লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে।

দিনে যাত্রী কম থাকলেও রাতের বেলা যাত্রী কিছুটা বেশি থাকে। রোববার সদরঘাট টার্মিনাল ঘুরে এ চিত্র পাওয়া গেছে।

বিকাল ৪টা পর্যন্ত সদরঘাট টার্মিনালে ২৩টি লঞ্চ ভিড়েছে। আর দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন জেলার উদ্দেশে ছেড়ে গেছে ১৮টি লঞ্চ। ভোলার ইলিশা রুটের গ্রিনলাইন-১, চাঁদপুরগামী বোগদাদিয়া-৭, শরীয়তপুর রুটের ময়ূর-২, পটুয়াখালীর চনমন্তাজগামী টিপু-২ লঞ্চের যাত্রা বাতিল করা হয়। ৪টি লঞ্চ সকাল ৮টা থেকে ১০টার দিকে ছেড়ে যাওয়ার কথা ছিল।

টার্মিনাল সংশ্লিষ্টরা বলছেন, হরতাল দূরপাল্লার যানবাহন কম চললেও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। এ কারণে বাসে চলাচলকারী যাত্রীদের একটা অংশ লঞ্চে যাতায়াত করছেন। এতে গত কয়েক দিনের যাত্রী খরা কাটিয়ে রোববার যাত্রীর উপস্থিতি ছিল বেশ।

সদরঘাট নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম বলেন, হরতালে সদরঘাটের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সদরঘাট টার্মিনালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের সুপারভাইজার মো. সুমন বলেন, যাত্রী সংখ্যা আগের তুলনায় বেড়েছে। তবে সকালের দিকে যাত্রী না থাকায় ৪টি লঞ্চের যাত্রা বাতিল করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী সংখ্যা বেড়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম