Logo
Logo
×

রাজধানী

অবরোধে জবি শিক্ষার্থীদের বাসে হামলা

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ০২:১৬ পিএম

অবরোধে জবি শিক্ষার্থীদের বাসে হামলা

ছবি-যুগান্তর

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে হামলা করেছে দুর্বৃত্তরা। এতে বাসের জানালার তিনটি কাঁচ ভেঙে গেছে। তবে কোনো শিক্ষার্থী আহত হননি।

মঙ্গলবার সকাল ৮টার দিকে রাজধানীর জুরাইনের গেন্ডারিয়া স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ‘স্বপ্নচূড়া’ ডাবল ডেকার বিআরটিসি বাসটি নারায়ণগঞ্জ থেকে শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসছিল। বাসটিতে ১৫ জন শিক্ষার্থী ছিলেন। 

শিক্ষার্থীরা জানান, রাজধানীতে চলমান সহিংসতাকে উপেক্ষা করে বাস চলাচলের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা না করে এ ধরনের সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি। 

শেখ মারুফ নামে এক শিক্ষার্থী বলেন, বাসটি গেন্ডারিয়া স্টেশন অতিক্রম করার সময় রাস্তার পাশে থাকা কিছু পিকেটার গাড়িতে অতর্কিত ঢিল ছুড়ে।

‘স্বপ্নচূড়া’ বাসের চালক মুজিবুর রহমান বলেন, বাসটি গেন্ডারিয়া স্টেশন অতিক্রম করার সময় রাস্তার পাশেই কিছু লোক আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছিল। বাস সেখানে দাঁড় করালে তারা আমাকে আশ্বস্ত করে বলেন, শিক্ষার্থীদের বাসে কোনো সমস্যা হবে না। কিন্তু কিছু দূর আসতেই তারা অতর্কিত ঢিল ছুড়ে। এতে ডান পাশের পেছনের জানালার দুটি কাঁচ ও পেছনের একটি কাঁচ ভেঙে যায়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, আমি এখনো বিষয়টি জানি না। খোঁজ নিয়ে দেখছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, আমরা বিষয়টি জেনেছি, মামলার প্রস্তুতি নিচ্ছি। 

শ্যামপুর থানার ওসি মো. নজরুল ইসলাম বলেন, ঘটনাটি খতিয়ে দেখছি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম