Logo
Logo
×

রাজধানী

রাজধানীতে ভেজাল খাদ্য মজুতে উমামি রেস্টুরেন্টে লাখ টাকা জরিমানা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৩, ১০:২৮ পিএম

রাজধানীতে ভেজাল খাদ্য মজুতে উমামি রেস্টুরেন্টে লাখ টাকা জরিমানা

ফ্রিজে লেবেলহীন ভেজাল খাদ্য মজুত ও তা ভোক্তাকে পরিবেশন করায় রাজধানীর খিলগাঁওয়ের উমামি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। 

সোমবার ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন বিএফএসএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা। এ সময় খাদ্য পরিদর্শক মোহা. কামরুল হাসানসহ আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

ইশরাত সিদ্দিকা জানান, নিবন্ধন সনদ ছাড়াই এ রেস্তোরাঁটির কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। পাশাপাশি রেস্তোরাঁর কর্মচারীদের স্বাস্থ্য সনদও ছিল না। এছাড়া প্রিমিসেস লাইসেন্স, পানি পরীক্ষার সনদ এবং বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেনি। 

এমন অবস্থায় প্রতিষ্ঠানটির ফ্রিজে প্রচুর পরিমাণে লেবেলহীন খাদ্য মজুত করতে দেখা যায়। এসব অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

সূত্র জানায়, শান্তি দেওয়ার পাশাপাশি উমামি রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রির ক্ষেত্রে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ এবং ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি ভোক্তাদের কাছে নিরাপদ খাদ্য পরিবেশন নিশ্চিত করতে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম