Logo
Logo
×

রাজধানী

ছিনতাইয়ের নতুন কৌশল, ছুরিসহ গ্রেফতার ৩

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৩ পিএম

ছিনতাইয়ের নতুন কৌশল, ছুরিসহ গ্রেফতার ৩

গ্রেফতার তিন ছিনতাইকারী

রাজধানীর মিরপুরে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে তিনটি ছুরি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বিকেলে মিরপুর মডেল থানার ৬০ ফিটের মনিপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা বমি করে অভিনব উপায়ে সবকিছু ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় বলে জানা গেছে। গ্রেফতার তিন ছিনতাইকারী হলো- এফ এম সাজ্জাদ হোসেন প্রকাশ সাগর (৩৮), মো. ওয়াসিম আকরাম (৩৫) এবং মো. জাহিদুল ইসলাম (৩০)।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার ব্যক্তিরা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সদস্য। সাগর এই দলের প্রধান। এই দলে সাতজন সদস্য রয়েছে। তারা তিন ভাগে ভাগ হয়ে কাজ করে। প্রথমে তারা কোনো বাসে উঠে। একজন টার্গেটের উপর বমি করে দেয়। তখন দুই, তিন সদস্য সেখানে হৈ চৈ শুরু করে জটলা তৈরি করে। সুযোগ বুঝে দুই সদস্য ভিড়ের মধ্যে থাকা মানুষের মোবাইল, মানিব্যাগ নিয়ে বাইরে অপেক্ষমাণ বাকি সদস্যকে দিয়ে দেয়। এর পর সবাই সুযোগ বুঝে পালিয়ে যায়।

জানা গেছে, কাজের সুবিধার্তে তাদের নিজস্ব সাংকেতিক ভাষা আছে। তারা টার্গেটকে ডাকে মামা নামে, পুলিশকে ডাকে লাতা নামে। এ ছাড়া দলনেতাকে মিস্ত্রী, সহযোগীকে তালবাজ কিংবা ঠেকো, গাড়িকে চাক্কা বলে। তারা নিজেদের গ্রুপের নাম দিয়েছে সেভেন স্টার। দলের সাত সদস্য সাত পৃথক জেলার বাসিন্দা। তারা তিন বছর ধরে একসাথে কাজ করলেও কেউই কারও বাসা চেনে না!  ছিনতাইকৃত টাকা তারা তিন ভাগে ভাগ করে। একভাগ দলনেতা, একভাগ তাদের মামলা মোকাবিলার এবং এক ভাগ বাকি সদস্যদের। তাদের কেউ একজন গ্রেফতার হলে বাকি সদস্যরা জামিন করায়। 

গোপন সংবাদের ভিত্তিতে আজ বৃহস্পতিবার বিকালে ৬০ ফিটের মনিপুর এলাকা থেকে সাগর, ওয়াসিম এবং জাহিদকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সাগরের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৬টি এবং ওয়াসিমের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম