Logo
Logo
×

রাজধানী

ছেলের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩, ১০:১৩ পিএম

ছেলের বিরুদ্ধে মায়ের সংবাদ সম্মেলন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মা মুর্শিদা ওয়াহাব ছবি: সংগৃহীত

পুরান ঢাকার ব্যবসায়ী জাকির হোসেন রনির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তার মা মুর্শিদা ওয়াহাব। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, একাধিক মামলার আসামি ও অস্ত্রবাজ জাকির হোসেন রনি ওরফে রনির অস্ত্র জব্দকরণসহ তাকে আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা চাই। 

মা মুর্শিদা ওয়াহাব বলেন, ১৯৮৮ সালে স্বামীর (আব্দুল ওয়াহাব নওসাদ) মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে পাওয়া বহু স্থাবর-অস্থাবর সম্পদের মালিক হয়েছি আমি এবং আমার ২ ছেলে এবং ২ মেয়ে; কিন্তু আমার বড় ছেলে জাকির হোসেন রনি ওরফে রনি, ছোট ছেলে ও ২ মেয়ের স্বাক্ষর জাল করে জাল কাগজপত্র তৈরি করে ঢাকা মহানগরী ও কেরানীগঞ্জের কোটি কোটি টাকার সম্পদ বিক্রি করে। 

জালিয়াতির মাধ্যমে বিক্রির টাকায় রনি বিপুল সম্পদের মালিক হয়। আমার স্বামীর অস্ত্রের লাইসেন্স ছিল। রনি ভাই বোনের স্বাক্ষর জাল করে ভুয়া না-দাবিনামা তৈরি করে ঢাকা জেলা প্রশাসক কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স গ্রহণ করে। 

জাল-জালিয়াতির মাধ্যমে সম্পদ বিক্রি ও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স গ্রহণের খবর জানার পর প্রতিবাদ করায় রনি আমাকে, আমার ছোট ছেলে ও ২ মেয়েকে আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যার চেষ্টা করে। এ ব্যাপারে থানায় জিডি করা হয়। 

জিডির আলোকে পুলিশ তদন্ত প্রতিবেদন দেয় যে, রনি তার মা ও ভাইকে হত্যার চেষ্টা করেছে। রনির হাতে অস্ত্র থাকলে জানমালের ক্ষতি হতে পারে। এছাড়া রনি বিভিন্ন ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি, মারধর ও ব্ল্যাকমেইলিং করায় ব্যবসায়ীরা কোতোয়ালি থানায় একাধিক মামলা করেন। 

এছাড়া গর্ভধারিণী মা, ভাই ও বোনদের সম্পদ জালজালিয়াতির মাধ্যমে অস্ত্রবাজ রনি আত্মসাৎ করে, আর সেই আত্মসাতের কোটি কোটি টাকা দিয়ে রনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩২নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন করে, এফবিসিসিআইর নির্বাচন করে। 

সংবাদ সম্মেলনে মা মুর্শিদা ওয়াহাব বলেন, আমি ক্যান্সার ও ডায়াবেটিসে আক্রান্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম