Logo
Logo
×

রাজধানী

রেকি করে চুরি করত ওরা সাতজন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ১১:০১ পিএম

রেকি করে চুরি করত ওরা সাতজন

ফাঁকা বাসা-বাড়ি রেকি করে চুরি করত ওরা। নগরীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে এরা ফাঁকা বাসার অবস্থান নিশ্চিত করে চুরির পরিকল্পনা বাস্তবায়ন করত।

এমন চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগ। সম্প্রতি লালবাগের একটি ভবনের ফাঁকা তিনটি বাসা থেকে ল্যাপটপ, মোবাইল, নগদ ১০ লাখ টাকা ও স্বর্ণালংকার চুরি করে এই চোর চক্র। 

গ্রেফতাররা হলেন- মো. সঞ্জীব (২৪), মো. হেলাল উদ্দিন (২৪), মো. রনি (৩০), মো. রিপন (৩২), মো. তরিকুল ইসলাম (৩০), মো. শামীম (২৩) ও মো. আরিফুল ইসলাম ওরফে সুমন (৩৩)। 

এ সময় তাদের থেকে ৪৮টি ল্যাপটপ, ৫টি মোবাইল ফোন ও নগদ ৬ লাখ ২৪ হাজার টাকা জব্দ করা হয়েছে।

রাজধানীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। চক্রটি গত দুই বছর ধরে রেকি করে রাজধানীর বিভিন্ন এলাকায় চুরি করেছে বলে জানায় পুলিশ। 

রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন বলেন, জিজ্ঞাসাবাদে একটি অভিজাত শপিং সেন্টারের দোকানে চোরাই ল্যাপটপ কেনাবেচার কথা জানা যায়। সেখানে অভিযান চালিয়ে চোরাই ৪৮টি ল্যাপটপ উদ্ধার করা হয়। 

তিনি আরও বলেন, গ্রেফতাররা রাজধানীর শনির আখড়ায় একটি কারখানায় কাজ করতেন। সেখান  থেকেই এভাবে চুরি করার জন্য একসঙ্গে ঐক্যবদ্ধ হয় তারা। রাজধানীর কদমতলী, সূত্রাপুর, কলাবাগ, লালবাগ ও ওয়ারীসহ বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এর আগে গ্রেফতারও হয়েছে তারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম