Logo
Logo
×

রাজধানী

মোহাম্মদপুরে প্রবাসীর বাড়িতে চাঁদা দাবি, গ্রেফতার ১

Icon

মোহাম্মদপুর (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ০৪:৩২ পিএম

মোহাম্মদপুরে প্রবাসীর বাড়িতে চাঁদা দাবি, গ্রেফতার ১

রাজধানীর মোহাম্মদপুরে জার্মান প্রবাসীর নির্মাণাধীন বাড়িতে চাঁদা দাবি করায় চাঁদাবাজ চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার মোহাম্মদপুরের চাঁদ উদ্যান থেকে গ্রেফতার হওয়া ওই অভিযুক্তের নাম মোস্তফা কামাল (৩৮)।

এজাহার সূত্রে জানা গেছে, মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় ৫ নম্বর রোডে জার্মান প্রবাসী মিয়া সোহেল (৪০) ৬ কাঠার জমিতে বাড়ি নির্মাণ করছেন। ৩ আগস্ট মোস্তফা কামালসহ ১০-১৫ জনের একটি দল নির্মাণাধীন ওই বাড়িতে গিয়ে ভাঙচুর চালায় এবং দায়িত্বরত ইঞ্জিনিয়ার ও মিস্ত্রিকে হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেয়। 

এ সময় কর্মরত ইঞ্জিনিয়ার নির্মাণকাজ বন্ধ রাখতে হবে কেন জিজ্ঞাসা করলে, তারা নিজেদের স্থানীয় লোক বলে পরিচয় দেয় এবং চাঁদা না দিয়ে চাঁদ উদ্যান এলাকায় কেউ ভবন নির্মাণ করতে পারে না বলে জানায়। 

এ সময় ২০ লাখ টাকা চাঁদা না দিলে বাড়ির কাজ বন্ধ রাখার জন্য বলে চাঁদাবাজ চক্রটি এবং তাদেরকে হত্যার হুমকি দেওয়া হয়। 

এ ঘটনায় জার্মান প্রবাসীর মামা মিজানুর রহমান (৪৮) বাদী হয়ে মোহাম্মদপুর থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত করে রোববার বিকালে চাঁদ উদ্যান এলাকা থেকে চাঁদাবাজ চক্রের এক সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয়রা জানান, বেশ কয়েকদিন ধরে মোহাম্মদপুরের চাঁদ উদ্যান এলাকায় একটি চক্র নির্মাণাধীন বাড়িতে চাঁদাবাজি করে আসছিল। কেউ তাদের বিরুদ্ধে কথা বললে, তাদের মারধরসহ নানা রকম হুমকি দেওয়া হতো। এ জন্য ভয়ে কেউ মুখ খুলতেন না। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানান স্থানীয় বাসিন্দারা।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) জানান, এ ঘটনায় থানায় একটা অভিযোগ দায়ের হয়েছে। পরে ঘটনার তদন্ত করে অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করা হয়। চাঁদাবাজ চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম