Logo
Logo
×

রাজধানী

ঝড়-বৃষ্টি হলেও ঈদগাহের প্রধান জামাতে সমস্যা হবে না: তাপস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ জুন ২০২৩, ০৬:৩৬ পিএম

ঝড়-বৃষ্টি হলেও ঈদগাহের প্রধান জামাতে সমস্যা হবে না: তাপস

ফাইল ছবি

ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে এসে ঈদের জামাতে অংশ নেওয়ার আহবান জানিয়ে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, রাজধানীতে কুরবানির ঈদের প্রধান জামাতের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নামাজের সময় ঝড় বৃষ্টি হলেও যাতে সমস্যা না হয় সে ব্যবস্থাও নেওয়া হয়েছে।

তিনি বলেন, অন্তত ৩৫ হাজার মানুষের একসঙ্গে নামাজ পড়ার ব্যবস্থা করা হয়েছে ঈদগাহে। সুষ্ঠু পরিবেশে সুন্দরভাবে সবাই ঈদ জামাতে অংশ নিতে পারবেন। সবাই যাতে স্বচ্ছন্দে ঈদের জামাতে অংশগ্রহণ করতে পারেন, সে আয়োজন শেষ হয়েছে।

মঙ্গলবার সকালে জাতীয় ঈদগাহের প্রস্তুতি দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র তাপস।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত হবে সকাল সাড়ে ৭টায়। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে ঈদগাহের বদলে আধাঘণ্টা পিছিয়ে সকাল ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত হবে।

মন্ত্রিসভার সদস্য, সুপ্রিমকোর্টের বিচারপতি, সংসদ সদস্য, রাজনীতিবিদসহ সব শ্রেণি পেশার মানুষ ঈদের প্রধান জামাতে অংশ নেবেন। সেজন্য প্রয়োজনীয় নিরাপত্তা প্রস্তুতিও নেওয়া হয়েছে।

কয়েকদিন ধরেই ঢাকায় বৃষ্টি। এবার ঈদের দিনটি পড়েছে আষাঢ়ের মাঝামাঝি সময়ে। ঝড় হলেও যেন মুসল্লিরা সুষ্ঠুভাবে জামাতে অংশগ্রহণ করতে পারেন, সেই ব্যবস্থা করা হয়েছে। কোথাও যেন কোনোভাবে পানি না পড়ে এবং জলাবদ্ধতা না হয়, সেদিকেও নজরদারি থাকবে।

ঈদগাহে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা থাকবে। যদিও নাশকতামূলক কোনো ঘটনা ঘটার আশঙ্কা নেই বলে আশ্বস্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম