Logo
Logo
×

রাজধানী

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ কর্মচারীকে অর্থ সহায়তা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ জুন ২০২৩, ০৯:৫২ পিএম

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ কর্মচারীকে অর্থ সহায়তা

ছবি: যুগান্তর

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী-দোকান কর্মচারীদের সহায়তা ও পুনবার্সনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন। অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলে তথ্য ও সহায়তা কেন্দ্র খুলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের তালিকা প্রণয়ন করেছে ঢাকা জেলা প্রশাসন। 

তালিকা অনুযায়ী, এরই মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ হতে দোকান কর্মচারী ও ব্যবসায়ীদের ২৫০০০/- টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হয়েছে। 

বুধবার বেলা ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ৩০০ জন কর্মচারীকে ১০০০০/= টাকা করে মোট ৩০ লাখ টাকা বিতরণ করেন।

গত ১৭ এপ্রিল ঢাকা জেলা প্রশাসন ৫০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে ১০ লাখ টাকা এবং ঢাকা বিভাগীয় কমিশনার ১১ জন দোকান কমচারীকে ১০,০০০/- টাকা করে ১ লাখ ১০ হাজার টাকা অনুদান দেন। এছাড়া অর্থ সহায়তা এখনো বিদ্যমান রয়েছে এবং বিদ্যানন্দের মাধ্যমেও অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

গত ১৯ এপ্রিল বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ১০০ জন ব্যবসায়ীকে ১ কোটি টাকার অর্থ অনুদান দেওয়া হয়। ১৯ এপ্রিল ঢাকার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবাজারের ৬০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০,০০০-১,০০,০০০/- টাকা করে সর্বমোট ২০ লাখ টাকার আর্থিক অনুদান দেওয়া হয়।

গত ২১ এপ্রিল শুক্রবার ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা দেন ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এছাড়া ২৭ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ৩০,০০০/- টাকা করে মোট ২৪ লাখ টাকা বিতরণ করেন। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার “নগদ”-এর মাধ্যমে ব্যবসায়ীদের মোবাইল অ্যাকাউন্টে অর্থ পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম