Logo
Logo
×

রাজধানী

রূপনগর থেকে তুরাগ পর্যন্ত চালু হচ্ছে নৌপথ: মেয়র আতিক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১০:১৩ পিএম

রূপনগর থেকে তুরাগ পর্যন্ত চালু হচ্ছে নৌপথ: মেয়র আতিক

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরের রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ৪০ বছর আগে রূপনগর খাল দিয়ে নৌকায় চড়ে তুরাগ নদে যাওয়া যেত। জনগণকে সঙ্গে নিয়ে খাল অবৈধ দখলমুক্ত করে রূপনগর থেকে তুরাগ পর্যন্ত নৌপথ চালু করা হবে।

বুধবার মিরপুরের ১৩ ও ১৪ নম্বর সেকশন এলাকায় নর্দমা ও ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধনকালে মেয়র আতিক এ কথা বলেন। এরপর মেয়র প্যারিস রোড সংলগ্ন মাঠে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

মেয়র বলেন, জনগণের রাস্তা দখলকারীদের কোনো নোটিশ দেওয়া হবে না। অবৈধ স্থাপনা ভেঙে সব রাস্তা উদ্ধার করা হবে। প্রতিটি রাস্তা ২০ ফুট প্রশস্ত না হলে সেই রাস্তার উন্নয়ন করবে না ডিএনসিসি।

এ সময় মেয়রের উপস্থিতিতে ওই এলাকায় রাস্তা দখল করে গড়ে তোলা বেশ কয়েকটি স্থাপনার অংশবিশেষ অপসারণ করেন ডিএনসিসির কর্মীরা। উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

কামাল আহমেদ বলেন, মিরপুরের ওয়ার্ডগুলো অত্যন্ত জনবহুল। অপরিকল্পিতভাবে অনেক ভবন গড়ে উঠেছে। পুরো ঢাকা শহরে ব্যাপক উন্নয়ন কাজ চলমান। মিরপুরেও পরিকল্পিতভাবে রাস্তা ঘাটের উন্নয়ন করা হবে। এর মধ্যে এই এলাকায় অনেক ফুটপাত, রাস্তার কাজ হয়েছে।

তিনি বলেন, অনেকে ফুটপাত, রাস্তা দখল করে মানুষের অবাধ চলাচলে বাধা তৈরি করেছেন। ফুটপাত থেকে, রাস্তা থেকে দোকানপাট সরিয়ে নিতে হবে। খাল, ফুটপাত ও রাস্তা দখল করে বিশৃঙ্খলা সৃষ্টি করা যাবে না। অবৈধ দখলমুক্ত করতে আমিও মেয়রের সঙ্গে মাঠে থাকব।

এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, স্থপতি ইকবাল হাবিব, ডিএনসিসর অতিরিক্ত প্রধান প্রকৌশলী শরীফ উদ্দীন, প্যানেল মেয়র জামাল মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম