Logo
Logo
×

রাজধানী

ছুটির দিনে ঢাকামুখী মানুষের ঢল, পদে পদে ভোগান্তি

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩, ০৩:৩৫ এএম

ছুটির দিনে ঢাকামুখী মানুষের ঢল, পদে পদে ভোগান্তি

ঈদ শেষে সপ্তম দিন শুক্রবার ছিল ঢাকামুখী মানুষের ঢল। সাপ্তাহিক ছুটির দিনে রাজধানীতে ফেরা এসব মানুষ যানবাহনের অতিরিক্ত ভাড়া, যানজটের কারণে পদে পদে ভোগান্তিতে পড়েন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী থেকে চিটাগাং রোড এবং ঢাকা-মাওয়া সড়কের যাত্রাবাড়ী থেকে পোস্তগোলা পর্যন্ত সড়কে ছিল মানুষের ভিড়। স্ত্রী, সন্তান পরিবারের লোকজন বিভিন্ন ব্যাগ, বস্তাভর্তি মালামাল হাতে, মাথায় ও কাঁধে নিয়ে তাদের ফিরতে দেখা যায়। রাজধানীতে প্রবেশেই ভোগান্তির শিকার হতে হয় তাদের।

সিলেট, কুমিল্লা, বরিশাল থেকে আসা যাত্রীরা যুগান্তরকে বলেন, সিলেট হবিগঞ্জ থেকে ভৈরবসহ বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় সড়কে যানজট ছিল। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শনিরআখড়া থেকে এবং ঢাকা-মাওয়া সড়কের পোস্তগোলা থেকে যাত্রাবাড়ী মোর পর্যন্ত সড়কে যানজট ছিল। দীর্ঘ সময় বসে থাকার পর যাত্রীরা নির্ধারিত স্থানের এক থেকে দেড় কিলোমিটার আগেই বাস থেকে নামতে হয়েছে। এতে করে তাদের সঙ্গে থাকা স্ত্রী, ছোট শিশু সন্তান এবং বস্তা, ব্যাগসহ বিভিন্ন মালামাল নিয়ে পায়ে হেঁটে যেতে হয়েছে।

কুমিল্লা থেকে আসা নার্গিস আক্তার যুগান্তরকে বলেন, আমার স্বামী দুই দিন আগেই ঢাকায় চলে এসেছেন। আজ দুই শিশু সন্তানকে নিয়ে ঢাকায় আসছি। শনিরআখড়া জ্যামে আটকা পড়েছি প্রায় এক ঘণ্টা। পরে শিশুদের এবং ব্যাগ নিয়ে কুতুবখালী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত হেঁটে আসতে হয়েছে।

এদিকে ঢাকা-মাওয়া সড়কের যাত্রী মাদারীপুর থেকে আসা আলী আহমেদ জানান, সড়কে বাড়তি ভাড়ার নৈরাজ্য চলছে। তিনশ টাকার ভাড়া চারশ টাকা নিয়েছে। পোস্তগোলা থেকে সড়কে যানজট। দোলাইরপাড় থেকে স্ত্রী, ছেলে-মেয়ে এবং তিন ব্যাগ, বস্তা মাথায় ও কাঁধে নিয়ে পায়ে হেঁটে বহু কষ্ট করে যাত্রাবাড়ী আসতে হয়েছে।

ঢাকা-মাওয়া সড়কের আরেক যাত্রী পারভীন বলেন, বাস ভাড়া তো অতিরিক্ত দিয়ে আসছি। এখন আবার সিএনজি ও রিকশা ভাড়াও ডাবলের ডাবল চাইতেছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, সড়কে বাস থামিয়ে যাত্রী নেওয়া, গাড়ির কাগজ দেখা এবং সিটিটোল, জিপিসহ বিভিন্ন চাঁদা নেওয়ার কারণে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

যাত্রাবাড়ী মোরে কর্মরত ছিলেন ট্রাফিক ওয়ারী জোনের সহকারী ট্রাফিক সার্জন আমজাদ হোসেন। তাকে সড়কে যানজটের কারণ জানতে চাইলে তিনি জানান, আজ সড়কে গাড়ির ও যাত্রীর চাপ অতিরিক্ত। সে কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম