Logo
Logo
×

রাজধানী

নিউ সুপার মার্কেটের ভেতরে আর আগুন নেই: ফায়ার সার্ভিস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ১০:৫৩ এএম

নিউ সুপার মার্কেটের ভেতরে আর আগুন নেই: ফায়ার সার্ভিস

নিউ সুপার মার্কেটের আগুন পুরোপুরি নিভেছে বলে জানিয়েছেন ঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অতিরিক্ত পরিচালক মো. আখতারুজ্জামান (লিটন)। তিনি বলেন, নিউ সুপার মার্কেটের ভেতরে আর কোথাও আগুন নেই।

রোববার সকালে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান ঢাকা ফায়ার সার্ভিসের অতিরিক্ত পরিচালক।

মো. আখতারুজ্জামান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে— নিউ সুপার মার্কেটে লাগা আগুনের সূত্রপাত হয় দোতলা থেকে, পরে তিনতলায় ছড়ায়।

সাপ্তাহিক ছুটির দিনে ভালো বিক্রির আশায় শনিবার যখন সেহরি খেয়ে নিশ্চিন্ত ঘুমে ব্যবসায়ীরা ঠিক তখনই ঘুমন্ত নগরীতে হানা দেয় এ আগুন। এতে পুড়ে ছাই হয়ে যায় নিউ সুপার মার্কেটের সব কাপড়ের দোকান।

আগুনের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিসের কর্মীরা। শুরু করেন আগুন নেভানোর কাজ। তবে সময়ের সঙ্গে সঙ্গে আগুন রূপ নেয় দানবীয় আকারে।

ফায়ার সার্ভিসের প্রায় সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় একপর্যায়ে কিছুটা হার মানে আগুন। তবে ততক্ষণে পুড়ে ছাই অনেক কিছু।
 
ভয়াবহ আগুন নেভাতে শুধু ফায়ার সার্ভিসই নয়, যোগ দেয় সেনা, নৌ, বিমানবাহিনী। আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক নিরাপত্তায় নিয়োজিত ছিলেন বিজিবি, র্যাব ও পুলিশ সদস্যরাও।

শনিবার মধ্যরাতে সুযোগ পেয়ে নিউ সুপার মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় প্রবেশ করেন ব্যবসায়ীরা। পুড়ে যাওয়া মালামালের মধ্যে অনেকেই খুঁজে ফেরেন বেঁচে থাকার আশা। রাতভর চলে অবশিষ্ট মালামাল নিরাপদ গন্তব্যে নেওয়ার কাজ। ব্যবসায়ীদের সহযোগিতায় ছিলেন স্বেচ্ছাসেবীরা।

উল্লেখ্য, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটসংলগ্ন ঢাকা নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম