Logo
Logo
×

রাজধানী

বাণিজ্য মেলার শেষ দিনে ছিল অফারের ছড়াছড়ি!

Icon

পূবাইল ও পূর্বাচল প্রতিনিধি

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:৪৬ পিএম

বাণিজ্য মেলার শেষ দিনে ছিল অফারের ছড়াছড়ি!

শেষ দিনে মেলার বিভিন্ন স্টলে চলছিল অফারের ছড়াছড়ি। তাই ঘোরাঘুরির চেয়ে কেনাকাটায় বেশি মনোযোগী ছিলেন ক্রেতারা। মেলার শেষ সময়ে বিভিন্ন পণ্যে মূল্যছাড় পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতারা।

প্রত্যাশা পূরণ না হলেও বিক্রেতারা খুশি ক্রেতার সংখ্যা বাড়ায়। এদিকে সময়মতো মেলা শেষ করতে পারায় সন্তোষ প্রকাশ করেছেন আয়োজকরাও। মঙ্গলবার বাণিজ্য মেলার ২৭তম আসরের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

এদিকে শেষ দিনে লাখো ক্রেতা-দর্শনার্থীর ভিড়ে ব্যস্ত সময় পার করছিলেন আন্তর্জাতিক বাণিজ্য মেলার স্টলের মালিকরা। তারা বলেছেন, যে রকম আশা করেছিলাম সে রকম বিক্রি হয়নি।  তবে শেষ সপ্তাহে ক্রেতার সংখ্যা বাড়ায় বিক্রিও বেড়েছে। এজন্য লোকসান হয়নি মোটামুটি ব্যবসা হয়েছে।

অন্যদিকে মূল্যছাড়ে কেনাকাটা করতে পেরে খুশি ক্রেতারাও। রাজধানীর আগারগাঁও থেকে শেষ দিনে মেলায় এসেছেন লিপি আক্তার। তিনি বলেন, ‘আগে একবার এসেছিলাম, কোনো কিছু ক্রয় করি নাই। আজ এসে বিভিন্ন পণ্যে ছাড় দেখছি। পছন্দের কিছু জিনিস কিনব’।
 
গাজীপুরের পূর্বাইল থেকে বাণিজ্য মেলায় আসা ক্রেতা শামসুন্নাহার লাভলী বলেন, আজ শেষ দিন হওয়ায় পরিবারের সবাইকে নিয়ে এসেছি। বাড়ির পাশে থাকায় গত বছরও কেনাকাটা করেছিলাম। এবারো বিভিন্ন প্যাভিলিয়নে ভালো ছাড় দিয়েছে। সেই সুযোগে অনেক কিছু কিনলাম।

এ বিষয়ে আয়োজক সংস্থার রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান এএইচএম আহসান বলেন, এ বছর মেলায় প্রত্যাশার চেয়ে বেশি আগমন হয়েছে দর্শনার্থীর। বিশেষ করে শেষ সপ্তাহের ছুটির দিনগুলোতে মেলায় প্রচুর ক্রেতা-দর্শনার্থী এসেছেন।

তিনি আরও জানান, ব্যবসায়ীদের সময় বাড়ানোর আবেদন ছিল। যেহেতু নির্ধারিত সময়ে মেলা শুরু হয়েছে, তাই সময় বাড়ানো হয়নি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে ১ জানুয়ারি এই মেলা শুরু হয়। এবারের মেলায় মোট ৩১১ স্টলের মধ্যে বিদেশি স্টল ছিল ১৭টি।  মাসব্যাপী সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। ছুটির দিনে খোলা ছিল রাত ১০টা পর্যন্ত। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম