Logo
Logo
×

ক্যাম্পাস

পানি সংকটে শেকৃবি আবাসিক শিক্ষার্থীরা

Icon

শেকৃবি প্রতিনিধি

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩, ১১:০৭ পিএম

পানি সংকটে শেকৃবি আবাসিক শিক্ষার্থীরা

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নবাব সিরাজ-উদ-দৌলা হলে বুধবার সকাল ১০টা থেকে শুক্রবার দুপুর পর্যন্ত পানি সরবরাহ নেই। এতে ভোগান্তিতে রয়েছেন হলের প্রায় ১২০০ আবাসিক ছাত্র।  

১০ তলাবিশিষ্ট এ হলে বসবাসরত শিক্ষার্থীরা জানান, বুধবার দুপুর ১টা থেকে হঠাৎ করে পানি নেই। কোনো নোটিশও দেওয়া হয়নি। এরপর সন্ধ্যায় ১৫ মিনিটের মতো একটু পানি আসে, তারপর রাত থেকে সকাল পর্যন্ত পানি নেই। বৃহস্পতিবার রাতে একটু পানি ছিল আবার শুক্রবার সকালে অল্প সময় পানি ছিল। বারবার শেরেবাংলা হল থেকে পানি নিয়ে আসতে হচ্ছে। কেন্দ্রীয় পাম্প নষ্ট হতেই পারে কিন্তু পাশেই ওয়াসা থেকে পানির ব্যবস্থা করার সুযোগ ছিল। দুই দিন পার হয়েও কোনোভাবে পানির ব্যবস্থা করতে না পারায় শিক্ষার্থীদের প্রতি হল প্রশাসনের অবহেলা এবং দায়িত্বহীন ব্যবহারের বহিঃপ্রকাশ ঘটেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক শিক্ষার্থী জানান, বুধবার রাতে প্রভোস্ট স্যারকে ফোনে পানির কথা বললে তিনি রাগের সঙ্গে রুম নম্বর জিজ্ঞেস করেন, রুম নম্বর না বললে তিনি বলেন- আমাকে ফোন দেওয়ার অধিকার নাই তোমার এবং বেয়াদব বলে গালাগাল করেন। অতঃপর তিনি বলেন, তোমরা এক ট্যাংকি পানি এক ঘণ্টায় শেষ কর। রুমে রুমে গেস্ট আর অছাত্রে ভরপুর। এক তারিখের পরে কোনো অছাত্র রাখব না, তাদের পুলিশে দেব। 

পানির বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট অধ্যাপক সিরাজুল ইসলাম বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাত থেকে ঠিকঠাক পানি পাওয়া যাচ্ছে। কেন্দ্রীয় পাম্প নষ্ট হওয়ার কারণে সমস্যার সৃষ্টি হয়েছিল। শিক্ষার্থীকে গালাগালের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি একটু অসুস্থ এ বিষয়ে পরে কথা হবে।

তবে প্রভোস্ট পানি পাওয়ার কথা বললেও সরেজমিন গিয়ে হলে পানি পাওয়া যায়নি।

কেন্দ্রীয় পাম্পের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের চিফ ইঞ্জিনিয়ার মো. মোমেনুল আহসানের মোবাইল ফোনে বারবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম