Logo
Logo
×

ক্যাম্পাস

শার্টের হাতা ভাজ করে ঘুরে বেড়ানোয় খুবিতে ছাত্র নির্যাতন

Icon

খুলনা ব্যুরো

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:০০ পিএম

শার্টের হাতা ভাজ করে ঘুরে বেড়ানোয় খুবিতে ছাত্র নির্যাতন

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শার্টের হাতা ভাজ করে ঘুরে বেড়ানোয় গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২৩তম ব্যাচের শিক্ষার্থী মো. আমানউল্লাহ আমানকে নির্যাতন করা হয়েছে।

শুক্রবার গভীর রাতে ভুক্তভোগী শিক্ষার্থী ৯৯৯ এ ফোন করে নেয় পুলিশের সহযোগিতা। নির্যাতনের ঘটনায় শনিবার তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আমানের বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জে।

ভুক্তভোগী শিক্ষার্থী জানায়, ঘটনার দিন মহিউদ্দিন নামের একজন তার রুমমেটকে ফোন করে জানায়, সে (আমান) যেন সিনিয়রদের সঙ্গে দেখা করে। দেখা করতে গেলে সাংবাদিকতা ডিসিপ্লিনের ২২তম ব্যাচের সাজিদ হোসেন, মাশরাফি ও মহিউদ্দিনসহ আরও ৩/৪ জন তাকে বলেন, ক্যাম্পাসে শার্টের হাতা ভাজ করে ঘুরে বেড়াও, সিনিয়রদের সম্মান করো না। কোনো কিছু বলার আগেই আমানকে চড়-থাপ্পড় ও মারধর শুরু করে। কয়েকজন গলা টিপে ধরে এবং বাজেভাবে গালাগালও করে। পরে ৯৯৯ এ ফোন করে পুলিশকে জানালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে যেতে বলেন। সেখান থেকে গল্লামারী এলে পুলিশ হরিণটানা থানায় নিয়ে যায়। রাতে থানায় থাকার পর সকালে দুইজন পুলিশ তাকে বাসায় পৌঁছে দেয়। এ ঘটনায় লিখিতভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানায় ভুক্তভোগী। ঘটনাটি তদন্তে কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন খুবির ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান। ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার ডিসিপ্লিনের (বিভাগ) প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা সিনিয়রদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগের পর কর্তৃপক্ষ সেটারও তদন্ত শুরু করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম