Logo
Logo
×

ক্যাম্পাস

জবি অধ্যাপককে প্রকাশ্যে ছাত্রলীগ কর্মীর হুমকি

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩, ০৮:৩৮ পিএম

জবি অধ্যাপককে প্রকাশ্যে ছাত্রলীগ কর্মীর হুমকি

অন্যায় প্রস্তাব মেনে না নেওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ নিস্তার জাহান কবিরকে প্রকাশ্যে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন জবি ছাত্রলীগের এক কর্মী। হুমকিদাতা সাইদুল ইসলাম সাইদ ডিবেটিং সোসাইটির সভাপতি ও জবি শাখা ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহীম ফরাজীর অনুসারী।

মঙ্গলবার অধ্যাপক ড. শাহ নিন্তার জাহান কবীর বলেন, সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভুক্তভোগী শিক্ষক বাসায় ফিরছিলেন। এ সময় পথ আটকে ডিবেটিং সোসাইটির সভাপতি সাইদ ওই অধ্যাপককে উচ্চস্বরে প্রশ্ন করেন, কেন তার পছন্দের প্রার্থীকে সাংবাদিকতা বিভাগ থেকে ডিবেটিং সোসাইটির ভোটের জন্য দুজন প্রতিনিধিকে নিয়োগ দেওয়া হয়নি? 

এ সময় অধ্যাপক নিস্তার জাহান বলেন, প্রতিনিধি মনোনয়নের জন্য আলাদা শিক্ষক রয়েছেন। তারা বাছাই করে বিভাগের ডিবেটিং সোসাইটির সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রতিনিধি হিসাবে নিয়োগ দেয়। তার অন্যায় দাবি না মানায় এ অধ্যাপকের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন অভিযুক্ত সাইদ। একপর্যায়ে সাইদ ওই শিক্ষককে গালাগাল করে বলেন, আপনার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। আপনাকে আমি দেখে নেব।

এ সময় সাঈদের কথার প্রতিবাদ করেন একই বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহীম বিন হারুন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মোস্তফা কামাল বলেন, একজন শিক্ষককে লাঞ্ছিত করা খুবই অন্যায়। কিন্তু আমরা এখনো শিক্ষকের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আমরা অবশ্যই ব্যবস্থা নেব। 

গত বছর জুলাইতে সাইদের বিরুদ্ধে প্রকাশ্যে পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। যা সিসিটিভি ফুটেজে দেখা যায়। এতে একাধিক জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। পরে ছাত্রলীগ সভাপতির কাছে বিচার দিলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এছাড়াও ৪ মার্চে সাইদের হাতে মারধরের শিকার হন ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সম্পাদক তৌফিকুল হাসান হৃদয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম