Logo
Logo
×

সারাদেশ

যশোর বোর্ড

শীর্ষস্থানে যশোর, তলানিতে মেহেরপুর

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ১১:০৭ পিএম

শীর্ষস্থানে যশোর, তলানিতে মেহেরপুর

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০২৪ সালের এইচএসসির ফলাফলে পাশের হারের দিক থেকে শীর্ষস্থান দখল করেছে যশোর জেলা। আর তলানিতে অবস্থান করছে মেহেরপুর জেলা।

মঙ্গলবার প্রকাশিত ফলাফলে বোর্ডের দশ জেলার মধ্যে এই চিত্র উঠে এসেছে। যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মর্জিনা আক্তার এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী যশোর বোর্ডে পাশের হার ৬৪ দশমিক ২৯। জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৭৪৯ জন শিক্ষার্থী।

জেলা অনুযায়ী ফলাফলের চিত্রে দেখা গেছে, শীর্ষস্থানে অবস্থান করছে যশোর জেলা। ৭২ দশমিক ৮৪ ভাগ পাশের হার নিয়ে বোর্ডের সেরা অবস্থানে রয়েছে এই জেলা। দ্বিতীয় অবস্থানে রয়েছে খুলনা জেলা।

এই জেলার পাশের হার ৭১ দশমিক ১৯ ভাগ। ৭০ দশমিক ১১ ভাগ পাশের হার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে সাতক্ষীরা জেলা। নড়াইল জেলা রয়েছে ৪র্থ স্থানে। তাদের পাশের হার ৬১ দশমিক ২৭ ভাগ। ৫ম স্থানে থাকা ঝিনাইদহ জেলার পাশের হার ৫৯ দশমিক ৪০ ভাগ। কুষ্টিয়া জেলার অবস্থান ৬ষ্ঠ। তাদের পাশের হার ৫৮ দশমিক ৫২ ভাগ। ৫৮ দশমিক ২৩ ভাগ পাশের হার নিয়ে ৭ম অবস্থানে রয়েছে মাগুরা জেলা। চুয়াডাঙ্গা জেলা ৫৭ দশমিক ৯৬ ভাগ পাশের হার নিয়ে রয়েছে ৮ম অবস্থানে। ৯ম অবস্থানের বাগেরহাট জেলার পাশের হার ৫৫ দশমিক ৪ ভাগ। আর তলানিতে অবস্থান করা মেহেরপুর জেলার পাশের হার ৫০ দশমিক ৩৮ ভাগ।

ঘটনাপ্রবাহ: এইচএসসির ফল ২০২৪


আরও পড়ুন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম