Logo
Logo
×

শিক্ষাঙ্গন

কুবি প্রশাসনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০ নির্দেশনা

Icon

কুবি প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:৫৪ পিএম

কুবি প্রশাসনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০ নির্দেশনা

নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতে বিশ্ববিদ্যালয় এলাকায় সব রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০টি নির্দেশনা দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক ড. আবদুল হাকিম ও চারজন সহকারী প্রক্টর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ নির্দেশনাগুলো জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ১০০তম সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ বিধায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোনো রাজনৈতিক কার্যক্রমেরই অনুমতি দেওয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, ক্রীড়া ও অন্যান্য বিষয় সম্পর্কিত যেকোনো আয়োজন করতে প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানিয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে যেকোনো অনুষ্ঠান করার জন্য হল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রক্টরিয়াল বডিকে অবহিত করতে হবে। হল সংক্রান্ত যেকোনো সমস্যায় হল কর্তৃপক্ষকে অবহিত করে সমস্যার সমাধান করতে হবে। সমাধান না হলে প্রভোস্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানাতে হবে।

নিজ বিভাগে কোনো সংকট ও সমস্যা বিভাগের ছাত্র উপদেষ্টা ও বিভাগীয় প্রধানের সঙ্গে যোগাযোগ করে সমাধান করতে হবে। সমাধান সম্ভব না হলে ছাত্র উপদেষ্টা ও বিভাগীয় প্রধানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানাতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম