Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জুলাই বিপ্লবে শহিদদের পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ১০:৩৫ পিএম

জুলাই বিপ্লবে শহিদদের পরিবারের পাশে পাবিপ্রবি উপাচার্য

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এসএম আব্দুল আওয়াল জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহিদদের পরিবার এবং আহতদের দেখতে তাদের বাড়িতে যান। 

মঙ্গলবার বিকাল থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত শহিদ ও আহতদের পরিবারের সঙ্গে সময় কাটান তাদের প্রতি সমবেদনা জানান। 

উপাচার্য পাবনা সদর উপজেলার বেপোড়ায় শহিদ মাহবুব হাসান নিলয়, বলরামপুরে শহিদ জাহিদুল ইসলাম এবং ভাড়ারা গ্রামে শহিদ জাহাঙ্গীর হোসেনের বাড়িতে যান, তার পরিবারের সঙ্গে কথা বলেন এবং যেকোন বিষয়ে তাদেরকে সহায়তার আশ্বাস দেন। পরে তিনি শহিদদের কবর জিয়ারত করেন।

শহিদ নিলয় পাবনা জেলা আনসার ও ভিডিপি অফিসের ড্রাইভার আবুল কালামের ছেলে। নিলয় পাবনা শহরের সিদ্দিক মেমোরিয়াল স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। শহিদ জাহিদুল বলরামপুরের দুলাল উদ্দিনের ছেলে। জাহিদুল পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী ছিলেন। 

গত ৪ আগস্ট নিলয় ও জাহিদুল পাবনা শহরে গুলিতে নিহত হন। শহিদ জাহাঙ্গীর একজন ট্রাক চালক ছিলেন। তার বাড়ি ভাঁড়ারা ইউনিয়নে। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিহত হন। পরে উপাচার্য শহদিদের কবর জিয়ারত করেন।

এসময় উপাচার্যের সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান খান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পাবিপ্রবি;র সমন্বয়ক মনজুরুল ইসলাম ও রোজিনা খাতুন।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম