Logo
Logo
×

শিক্ষাঙ্গন

শ্রমিক নিহতের প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:৫৯ পিএম

শ্রমিক নিহতের প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

আশুলিয়ায় গার্মেন্ট শ্রমিকদের চলমান অবরোধে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে কাউসার নামের এক গার্মেন্টস শ্রমিক নিহতের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে সড়ক অবরোধ করে রাখেন তারা।

এ সময় জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি শরন এহসান বলেন, ছাত্র-জনতার আন্দোলনের সময় পুলিশ যখন হামলা করে তখন এই শ্রমিকেরা ছাত্রদের সামনে এসে দাঁড়িয়েছিল। আজ যখন তারা তাদের ন্যায্য দাবি নিয়ে রাস্তায় দাঁড়িয়েছে, সেনাবাহিনী তাদের অন্যায়ভাবে গুলি করে হত্যা করেছে। আমরা অবিলম্বে এ হত্যাকাণ্ডের বিচার চাই।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সংগঠক সজিব আহমেদ জেনিচ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় শ্রমিকের টাকায় চলে, আমার শিক্ষকের বেতন হয় শ্রমিকের টাকায়, আসবাবপত্র ক্রয় হয় শ্রমিকের টাকায়। যার কারণে শিক্ষার্থী হিসেবে আমরা শ্রমিকের কাছে দায়বদ্ধ। সেই দায়বদ্ধতার জায়গা থেকে আমরা শ্রমিকের পাশে এসে দাঁড়িয়েছি। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই, এই দায় অন্তর্বর্তীকালীন সরকারকে নিতে হবে।

উল্লেখ্য, আশুলিয়ায় তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে পালটা-পালটি ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় গুলিতে এক শ্রমিক নিহত হয়েছেন এবং অন্তত ৫ জন আহত হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম