Logo
Logo
×

শিক্ষাঙ্গন

আজকের মধ্যে উপাচার্য নিয়োগ দাবিতে ইবি শিক্ষার্থীদের স্লোগান

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ পিএম

আজকের মধ্যে উপাচার্য নিয়োগ দাবিতে ইবি শিক্ষার্থীদের স্লোগান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে তৃতীয় দিনের মতো কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। একইসঙ্গে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। এসময় বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী মহাসড়ক আটকে আজকের মধ্যেই উপাচার্য নিয়োগের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। 

রোববার বেলা ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনের কুষ্টিয়া-খুলনা মহাসড়কে আটকে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টায় মহাসড়কে অবস্থান নিয়ে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়ে কর্মসূচি চালান শিক্ষার্থীরা। পরে দুপুর সোয়া ১২টার দিকে রাস্তা ছাড়েন শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষার্থীরা ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ইবিয়ানদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ’, ‘রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে রয়’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’সহ বিভিন্ন স্লোগান দেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো কেন ভিসি নিয়োগ হচ্ছে না? যদি অতি দ্রুত ভিসি নিয়োগ না দেওয়া হয় তাহলে আমরা আরও কঠোর হতে বাধ্য হব। আমরা আমাদের ক্লাসে ফিরতে চাই, মাঠে নয়। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ, শিক্ষার্থীবান্ধব ও একাডেমিশিয়ান উপাচার্য চাই। কোনো দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়। উপাচার্য নিয়োগ না দেওয়া পর্যন্ত আমরা মাঠ ছাড়ব না।

এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়টি তাদের নজরে এসেছে। তারা বিষয়টি নিয়ে কাজ করছে।  শিগগিরই ইবিতে উপাচার্য নিয়োগ দেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম