Logo
Logo
×

শিক্ষাঙ্গন

ষড়যন্ত্রে পা না দেওয়ার আহবান জাবির সাবেক ছাত্রদল নেতাদের

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পিএম

ষড়যন্ত্রে পা না দেওয়ার আহবান জাবির সাবেক ছাত্রদল নেতাদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লার মৃত্যুকে কেন্দ্র করে বিশেষ মহল বাংলাদেশের শিক্ষাঙ্গনে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি এবং ছাত্র রাজনীতি বন্ধ করার ষড়যন্ত্র করছে বলে দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরাম। এসব ষড়যন্ত্রে পা না দেওয়ার আহবান জানিয়েছে তারা।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদল ফোরামের দপ্তর সম্পাদক মো. আশরাফুল আলম খান জুয়েল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি করেন জাবির সাবেক ছাত্রদল নেতারা।

বিবৃতিতে বলা হয়, যেকোনো ধরনের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিন্দনীয়। বিগত ১৮ বছরে বাংলাদেশে বিনা বিচারে লগি-বইঠা দিয়ে পিটিয়ে মানুষ হত্যা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে ক্রসফায়ারের নামে খুন, গুমের মতো জঘন্যতম ঘটনা ঘটেছে। আওয়ামী ফ্যাসিবাদী সরকার বিরোধী আন্দোলন, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় বিনাবিচারে হাজার হাজার ছাত্রজনতা হত্যা ও আহত করেছে। তারই ধারাবাহিকতায় কয়েক দিন ধরে রাজশাহী, ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনজনকে বিনাবিচারে পিটিয়ে হত্যা করা হয়েছে। একটি বিশেষ মহল বাংলাদেশের শিক্ষাঙ্গনে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি এবং প্রকাশ্য ছাত্ররাজনীতি বন্ধ করার লক্ষ্যে এসব ষড়যন্ত্র করছে। সেই সঙ্গে দেশ যেন ব্যর্থ হয়, সেজন্য বিদেশি শত্রুর সহায়তায় এই অপশক্তি সদা তৎপর। বিবৃতিতে নেতাকর্মীরা তারা ষড়যন্ত্রকারীদের ফাঁদে পা না দেওয়ার আহবান জানান।

বিবৃতিতে তারা, অতীত ও বর্তমানের সব বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের তদন্তসাপেক্ষে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম