Logo
Logo
×

শিক্ষাঙ্গন

উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ পিএম

উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে তৃতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শুক্রবার বিকাল ৪টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ক্যাম্পাসের বটতলা থেকে মিছিল বের হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নেয়। পরে তারা প্রায় আধঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেয়। এ সময় তারা দ্রুত সময়ের মধ্যে উপাচার্য নিয়োগের দাবি জানান।

এ সময় তারা ‘সবাই যখন স্বর্গে ইবি কেন মর্গে’, ‘ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘ঢাবি, রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে রয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’, ‘সৎ ও সাহসী ভিসি চাই’, ‘সেশনজটর কবর চাই’সহ বিভিন্ন স্লোগান দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ইতোমধ্যে অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়ে গেছে; কিন্তু ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো উপাচার্য দেওয়া হয়নি। এতে আমাদের শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। ঠিকমতো আমাদের ক্লাস-পরীক্ষা হচ্ছে না। আমরা চাই, অতি দ্রুত আমাদের বিশ্ববিদ্যালয়ে একজন সৎ, যোগ্য ও সংস্কারমনা উপাচার্য নিয়োগ দেওয়া হোক। 

প্রসঙ্গত, এর আগে গত শনিবার ও বুধবারে দুই দফায় উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ ও ছাত্র সমাবেশ করেন ইবি শিক্ষার্থীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম