Logo
Logo
×

শিক্ষাঙ্গন

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার

Icon

শেকৃবি প্রতিনিধি

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৯ পিএম

শেকৃবির নতুন প্রক্টর অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার দায়িত্ব গ্রহণ করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কার্যালয়ে ৮ সেপ্টেম্বর রোববার তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্ব গ্রহণ করে সবার কাছে সহযোগিতা চেয়ে অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়ায় মাননীয় উপাচার্যের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে আমি তাদের পাশে থেকে দায়িত্ব পালন করবো। আমি সবার কাছে সহযোগিতা চাচ্ছি। সবার সহযোগিতার মধ্য দিয়ে একটি সুন্দর ক্যাম্পাস গড়ে তুলব। এই ক্যাম্পাসকে আরও সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাব।

এর আগে শনিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল লতিফ বিশ্ববিদ্যালয়ের আইন, ২০০১-এর তফসিলে বর্ণিত প্রথম সংবিধির ১৮(১) উপ-বিধির আলোকে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে অধ্যাপক ড. মুহাম্মদ আবুল বাশারের এই নিয়োগ প্রদান করেন।

অধ্যাপক মো. আবুল বাশার ১৯৭৩ সালের ৩১ মার্চ ঢাকা জেলার সাভার উপজেলা বাগধোনিয়া গ্রামের জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি এবং ১৯৯০ সালে ধামরাই সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট বর্তমান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪ সালে স্নাতক ও ২০০৬ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৩ সালে  কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম