Logo
Logo
×

শিক্ষাঙ্গন

নর্থ সাউথের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক আব্দুর রব খান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৯:০৪ পিএম

নর্থ সাউথের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক আব্দুর রব খান

বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ভারপ্রাপ্ত উপাচার্য (ভিসি) হলেন অধ্যাপক আব্দুর রব খান। তিনি প্রতিষ্ঠানটির কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। 

শুক্রবার বিশ্ববিদ্যালয়টির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বোর্ড অফ ট্রাস্টির সদস্য আজিজ আল কায়সার এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, গত ২৮ আগস্ট জরুরি বোর্ড মিটিং সভার সিদ্ধান্ত অনুযায়ী অধ্যাপক আব্দুর রব খানকে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্বভার অর্পণ করেছেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে বিগত ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতনের পর ৬ আগস্ট দুপুর থেকে শেখ কামালের বন্ধু পরিচয় দানকারী ও সাবেক ছাএলীগ নেতা উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম পলাতক রয়েছেন। এমনকি তিনি তার নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে দেওয়া বাড়িতেও অবস্থান করছেন না। এছাড়াও ছাত্র আন্দোলনের সম্পূর্ণ বিরোধিতা করার কারণে ছাত্রদের একটি বড় অংশ দীর্ঘদিন যাবত তার পদত্যাগের দাবিতে অনড়। এমতাবস্থায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এক ধরনের অচলাবস্থা সৃষ্টি হয়েছে।।

বিশেষ করে প্রতিষ্ঠানের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ চ্যালেঞ্জিং পরিস্থিতিতে উপাচার্যের অনুপস্থিতি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমের ধারাবাহিকতা নিয়ে ট্রাস্টি বোর্ড উদ্বেগ প্রকাশ করেছে এবং 

কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুর রব খানকে পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তার বর্তমান ভূমিকা ছাড়াও ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। 

আব্দুর রব খানের এ দায়িত্ব গ্রহণ পরবর্তী বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ফিরেছে এবং বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে। যা সর্বসম্মতিক্রমে ট্রাস্টি বোর্ড কর্তৃক গৃহীত ও অনুমোদিত হয়।

উল্লেখ্য যে, ভিসি আতিকুলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের তহবিল তছরুপের অভিযোগ ও বেআইনিভাবে ট্রাস্টি হবারও অভিযোগ রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম