Logo
Logo
×

শিক্ষাঙ্গন

সহস্রাধিক বন্যার্ত পরিবারের পাশে ইবি শিক্ষার্থীরা 

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৮:৩৫ পিএম

সহস্রাধিক বন্যার্ত পরিবারের পাশে ইবি শিক্ষার্থীরা 

নোয়াখালী ও লক্ষ্মীপুরের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার দিবাগত রাত ৩টায় ক্যাম্পাসের বাসযোগে যাত্রা শুরু করে তারা। এ সময় তারা প্রায় ৭ লাখ ৬০ হাজার টাকা সমমূল্যের সামগ্রী নিয়ে বের হন। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এই ত্রাণ কার্যক্রমে অংশ নেন। তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে ফান্ড কালেকশন করেন। ক্যাম্পাসের আশপাশের বিভিন্ন গ্রাম ও মসজিদ থেকেও ফান্ড কালেকশন করা হয়। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা নিজ নিজ উদ্যোগে শিক্ষার্থীদের কাছে সহযোগিতা পৌঁছে দিয়েছেন। 

পরে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির ১১৬নং কক্ষে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা প্যাকেটিং শুরু করে। টানা তিন দিনের কর্মযজ্ঞের পর মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের দুইটি বাসযোগে ত্রাণসামগ্রী নিয়ে যাত্রা করেন শিক্ষার্থীরা৷ 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এসএম সুইট বলেন, আমাদের শিক্ষার্থীরা বিগত কয়েক দিন ধরে দিনরাত পরিশ্রম করে আসছে৷ তারা কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরের বিভিন্ন জায়গা থেকে বন্যার্ত মানুষের সাহায্যের জন্য ফান্ড কালেকশন করেছে। এছাড়া স্থানীয় এলাকার মানুষেরা স্বতঃস্ফূর্তভাবে আমাদের কাছে সহযোগিতা পাঠিয়েছেন। আমরা ইতোমধ্যে এক হাজারের বেশি বন্যার্ত পরিবারের জন্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওনা হয়েছি। এরপর বানভাসি মানুষের পুনর্বাসনের জন্যও আমরা আমাদের জায়গা থেকে যথাযথ চেষ্টা করব। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম