Logo
Logo
×

শিক্ষাঙ্গন

নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের অবস্থান 

Icon

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৪:২৪ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের অবস্থান 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.সৌমিত্র শেখর ট্রেজারার প্রফেসর ড.আতাউর রহমান, রেজিষ্টার কৃষিবিদ হুমায়ুন কবীরের পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছে।

বুধবার বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে বৈষম্যবিরোধী শিক্ষার্থী,শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা ভিসির পদত্যাগের দাবিতে প্রশাসনিক ভবনসহ সব কার্যালয়ে তালা লাগিয়ে আন্দোলনের টানা ৬ষ্ঠ দিনেও ভিসির দুর্নীতির অভিযোগে পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ  করে।

হলসমূহ গত ৬ আগস্ট থেকে খোলা হলেও এখন পর্যন্ত লাপাত্তা নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি। ফলে ক্যাম্পাস খুললেও ব্যাহত হচ্ছে একাডেমিক কার্যক্রম। পিছিয়ে যাচ্ছে ক্লাস, পরীক্ষা।

এদিকে উপাচার্যের পদত্যাগসহ ৩ দফা দাবিতে  ভিসি, রেজিস্ট্রার, ট্রেজারার, পরিবহণ প্রশাসক, ডিপিডি হাফিজ ও জুবায়েরকে দায়িত্ব থেকে পদত্যাগ করতে হবে, সকল ধরনের দলীয় ছাত্র, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীর রাজনীতি নিষিদ্ধ করতে হবে এর ব্যত্যয় ঘটলে তার বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান করতে হবে । 

প্রশাসনের প্রহসনমূলক প্রজ্ঞাপন বাতিল করে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে নতুন প্রশাসনিক দায়িত্ব বণ্টন করতে হবে।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড.সৌমিত্র শেখরের সঙ্গে মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। শিক্ষার্থীরা জানান, ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম