Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জাবির বঙ্গবন্ধু হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১০:৪৫ পিএম

জাবির বঙ্গবন্ধু হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও মদের বোতল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে হল প্রশাসন ও শিক্ষার্থীদের উদ্যোগে এ অভিযান চালানো হয়।

শিক্ষার্থীরা জানান, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৫ জুলাই রাতে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় বঙ্গবন্ধু হল ছাত্রলীগের অনেক নেতাকর্মী অংশ নেয়। সেদিন রাতে হামলায় ব্যবহৃত অস্ত্র ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে রয়েছে এমন সন্দেহে হল প্রশাসনের কাছে অভিযানের দাবি জানায় শিক্ষার্থীরা। এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়।

এদিকে আওয়ামী লীগ সরকার পতনের পর শিক্ষার্থীদের তোপের মুখে হলের প্রাধ্যক্ষ, ওয়ার্ডেন ও আবাসিক শিক্ষকরা দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন। বর্তমানে হলে এই পদগুলোতে কোনো শিক্ষক না থাকায় প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীরা শিক্ষার্থীদের নিয়ে সাংবাদিকদের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করেন। অভিযানে হলের তিনতলার দুইটি ব্লকের ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ থেকে রামদা, চাপাতি, ছুরি, লোহার পাইপ, মদের খালি বোতল ও জন্মনিয়ন্ত্রক সামগ্রী উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া অস্ত্রগুলো হল অফিসে রাখা হয়েছে।

হলের প্রশাসনিক কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, শিক্ষার্থীরা এসে আমাদের অভিযান পরিচালনা করার কথা জানায়। এর পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের নিয়ে আমরা অভিযান পরিচালনা করি। তিন তলার কক্ষগুলো থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করি। অস্ত্রগুলো হল অফিসে রাখা আছে। আমি আমার ঊর্ধ্বতন কতৃর্পক্ষকে জানিয়েছি। উনারা পরবর্তী ব্যবস্থা নেবেন।

অভিযানের সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের রুম থেকে প্রাইমারিতে সহকারী শিক্ষক পদে আবেদন করা দুইজন, জাবিতে অফিস সহকারী কাম-কম্পিউটার টাইপিস্ট পদে আবেদন করা একজন ও পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেট্রিক্স বিভাগে প্রভাষক পদে একজনের আবেদনপত্র উদ্ধার করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম