Logo
Logo
×

শিক্ষাঙ্গন

আন্দোলনের মুখে ডুয়েটের ভিসি-রেজিস্ট্রারসহ ৪ জনের পদত্যাগ 

Icon

গাজীপুর মহানগর প্রতিনিধি  

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৩:৫০ পিএম

আন্দোলনের মুখে ডুয়েটের ভিসি-রেজিস্ট্রারসহ ৪ জনের পদত্যাগ 

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ভিসি অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। এ ছাড়া পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার হিমাংসু ভৌমিক, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ড. মো. নজরুল ইসলাম, যান্ত্রিক বিভাগের পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান। তবে এখনো পদত্যাগ করেননি প্রো-ভিসি।

বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন ডুয়েটের সদ্য পদত্যাগ করা রেজিস্ট্রার ড. হিমাংশু ভৌমিক। 

হিমাংশু ভোমিক বলেন, ছাত্রদের অন্যান্য দাবি প্রশাসনিক সিদ্ধান্ত। সেটি এই মুহূর্তে সম্ভব নয়। ছাত্রদের অনেক দাবির সঙ্গে আমরা একমত। 
সোমবার সকাল থেকে ৪ দফা দাবি আদায়ে ডুয়েট ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্যাম্পাস ও রাজপথ ছাড়বেন না বলে জানিয়েছেন বিক্ষোভরত শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ৪ দফা দাবির মধ্যে রয়েছে— ভিসি, প্রো-ভিসি, রেজিস্ট্রার ও ছাত্রকল্যাণ পরিচালকের পদত্যাগ; যান্ত্রিক বিভাগের পরিচালক ড. মোস্তাফিজুর রহমানের অপসারণ; ইস্কন, হিজবুত তাহরিরসহ সব ছাত্ররাজনীতি বন্ধ ঘোষণা; সর্বশেষ সিন্ডিকেটের মাধ্যমে নিয়োগপ্রাপ্তদের চাকরি থেকে অপসারণ। 

এ বিষয়ে ডুয়েট সাংবাদিক সমিতির সদস্য আসিফ ইকবাল যুগান্তরকে বলেন, আমরা ভিসির পদত্যাগপত্র হাতে পেয়েছি। প্রো-ভিসি, রেজিস্ট্রার, ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক পদত্যাগের কথা মৌখিকভাবে জানিয়েছেন, তবে এখনো লিখিত পদত্যাগপত্র হাতে পাইনি। আমাদের ৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাশে ফিরব না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম