Logo
Logo
×

শিক্ষাঙ্গন

বৃষ্টিতে ভিজে বাকৃবি শিক্ষকদের গণমিছিল

Icon

বাকৃবি প্রতিনিধি

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০৮:৩২ পিএম

বৃষ্টিতে ভিজে বাকৃবি শিক্ষকদের গণমিছিল

কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে নিহত, আহত, পঙ্গু ও গ্রেফতার হওয়া সকলের স্মরণে দেশব্যাপী ‘প্রার্থনা-কবর জিয়ারত ও ছাত্র জনতার গণমিছিল’ কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করে বৃষ্টিতে ভিজে গণমিছিল কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকবৃন্দ। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারীও গৌণ মিছিলে অংশ নেন। শুক্রবার জুমার নামাজের পরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের করিডোরে একত্রিত হন শিক্ষকবৃন্দ।

পরে বৃষ্টির মধ্যেই প্ল্যাকার্ড হাতে লাইব্রেরির সামনে থেকে একটি মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিজয়-৭১ স্মৃতি স্তম্ভের সামনের রাস্তা দিয়ে গিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে বক্তব্য বাকৃবির বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সোনালী দল এর সাবেক সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূইয়া বলেন, মানুষকে কথা বলতে দিচ্ছে না, টুটি চেপে ধরছে, নিষিদ্ধ অস্ত্র ব্যবহার করে পাখির মতো মানুষ মারছে। সেই সময়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গণমিছিল করে এখানে এসে দেশের সচেতন নাগরিক হিসেবে নিজেদের বিবেককে পরিষ্কার করেছি। সামনের দিনে যতদিন এই জালিম সরকার, গণহত্যাকারী সরকার, মাফিয়া সরকার দেশ থেকে বিদায় না নিবে ততোদিন পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে আমরা শতভাগ একাত্মতা ঘোষণা করলাম এবং এই জালিম সরকার পতন না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম