Logo
Logo
×

শিক্ষাঙ্গন

রাবির ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের পাঠদান শুরুর কার্যক্রম স্থগিত

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০৬:৪৯ পিএম

রাবির ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের পাঠদান শুরুর কার্যক্রম স্থগিত

বিশেষ কোনো কারণ উল্লেখ না করেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের পাঠদান কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- আগামী সোমবার (১৫ জুলাই) থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাওয়া ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণির পাঠদানের কার্যক্রম অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পাঠদান শুরুর নতুন তারিখ যথাসময়ে জানানো হবে।

উল্লেখ্য, সর্বজনীন পেনশনসংক্রান্ত 'প্রত্যয়' স্কিমের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে গত ১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি এবং প্রতিদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ কর্মবিরতি কর্মসূচিতে সব বিভাগ/ইনস্টিটিউটের নিয়মিত ব্যাচের পাশাপাশি অনলাইন, সান্ধ্যকালীন, শুক্র ও শনিবারের প্রফেশনাল কোর্সের ক্লাস ও  সব ধরনের লিখিত, মৌখিক ও ভর্তি পরীক্ষাসহ সব পরীক্ষা বন্ধ; বিভাগীয় অফিস, সেমিনার, কম্পিউটার ল্যাব ও গবেষণাগার বন্ধ; একাডেমিক ও পরিকল্পনা কমিটি, প্রশ্নপত্র সমন্বয় ও অন্যান্য সভা বন্ধ; ভর্তি পরীক্ষাসহ ডিন অফিসের সব কার্যক্রম বন্ধ ছাড়াও কোনো সিলেকশন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে না; দায়িত্বপ্রাপ্ত কোনো শিক্ষক প্রশাসনিক কোনো দায়িত্ব পালন করবেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম