Logo
Logo
×

শিক্ষাঙ্গন

কুবি শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

Icon

কুবি প্রতিনিধি

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১১:০৩ পিএম

কুবি শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

কুবি শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ। ছবি: যুগান্তর

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা

এতে রাস্তার দুইপাশে প্রায় ৫০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এছাড়াও কুমিল্লা- সিলেট এবং কুমিল্লা-নোয়াখালী সড়কে যানজটের সৃষ্টি হয়।

এ সময় বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীদের- কোটা না মেধা-মেধা মেধা, আপস না সংগ্রাম-সংগ্রাম সংগ্রাম, আঠারোর পরিপত্র-পুনর্বহাল করতে হবে, কোটাপ্রথা নিপাত যাক, আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁয় নাই, কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক, মেধাবীদের কান্না আর না আর না, মেধা নাকি কোটা, মেধা মেধা- ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, কোটা ব্যবস্থা পুনর্বহালের মাধ্যমে সংবিধানে যে সমতার কথা বলা হয়েছে তা লঙ্ঘন করা হচ্ছে। কোনো রাষ্ট্র এতটা বৈষম্যের মাধ্যমে চলতে পারে না। এ বৈষম্যের ফলে এ দেশে মেধাবীরা থাকতে চায় না। ফলে এই জাতি একদিন মেধাশূন্য জাতি হিসেবে প্রতিষ্ঠিত হবে। আমরা জরুরি সেবার গাড়ি ছেড়ে দিচ্ছি। যদি আপিল বিভাগের শুনানিতে শিক্ষার্থীদের পক্ষে রায় না আসে তাহলে কঠোর আন্দোলনে যাব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম