Logo
Logo
×

শিক্ষাঙ্গন

কোটা আন্দোলন

আজও জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১১:২৬ এএম

আজও জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

কোটা বাতিলের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: যুগান্তর

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা বাতিল করে সংস্কারের দাবিতে আজ বুধবার সপ্তম দিনের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে দিনব্যাপী অবরোধের জন্য অবস্থান নেন শিক্ষার্থীরা।

এসময় বিক্ষোভ মিছিল থেকে শিক্ষার্থীদেরকে ‘আমার সোনার বাংলায় বৈষম্যের ঠাঁয় নাই’, ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক’, ‘মেধাবীদের কান্না আর না আর না’, ‘মেধা নাকি কোটা, মেধা মেধা’ প্রভৃতি স্লোগান দিতে দেখা যায়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আজ আপিল বিভাগের শুনানিতে শিক্ষার্থীদের পক্ষে রায় না আসলে কঠোর আন্দোলনে যাবেন তারা। এক পর্যায়ে তারা দাবি পূরণ না হলে পুরো বাংলাদেশ অচল করে দেওয়ার হুঁশিয়ারিও দেন।
 
এদিকে অবরোধের কারণে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে যানবাহনের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে রোগী বহনকারী গাড়ি ও জরুরি সেবার গাড়ি ছেড়ে দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম