Logo
Logo
×

শিক্ষাঙ্গন

রাবিতে শিক্ষার্থীকে মারধর করে হল  ছাড়া ছাত্রলীগের

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ১৭ মে ২০২৪, ১০:০০ পিএম

রাবিতে শিক্ষার্থীকে মারধর করে হল  ছাড়া ছাত্রলীগের

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে এক শিক্ষার্থীকে মারধর করে হলছাড়া করার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সহসভাপতি আতিকুর রহমান আতিকের বিরুদ্ধে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে হল প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম সবুজ বিশ্বাস। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষে রয়েছেন। সবুজ অভিযোগপত্রে উল্লেখ করেন, বৃহস্পতিবার রাতে আতিকুর রহমান আতিক ও তার ৮-১০ জন অনুসারী তাকে কক্ষ থেকে বের করে হলের ছাদে নিয়ে বেধড়ক মারধর করে। হত্যার হুমকিও দেয়। এ সময় তিনি প্রাণ রক্ষায় দৌড়ে হল ত্যাগ করেন। 

সবুজ বিশ্বাস যুগান্তরকে বলেন, আমি কোনো রাজনীতির সঙ্গে জড়িত নই। বর্তমানে আমি নিরাপত্তাহীনতার কারণে বাড়িতে অবস্থান করছি।

অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা আতিকুর রহমান বলেন, এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমি তাকে চিনি না। আমার বিরুদ্ধে এই অভিযোগ প্রমাণ করতে পারলে আমি আমার পদ থেকে ইস্তফা দেব। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, সোহরাওয়ার্দী হলের ঘটনাটি জানতে পেরে সঙ্গে সঙ্গে উভয়পক্ষের সঙ্গে কথা বলি। লিখিত অভিযোগ পুরোপুরি সত্য নয়। সবুজ ওই হলের আবাসিক কোনো শিক্ষার্থী নয়। আবাসিকতা ছাড়া হলে থাকার কোনো প্রশ্নই আসে না। এ ঘটনা দুপক্ষের সঙ্গে কথা বলে সমাধান করে দেওয়া হয়েছে।

সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা অভিযোগপত্র পেয়েছি। হল প্রশাসন থেকে দুপক্ষের সঙ্গে কথা বলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম