Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জাবির সিনেট সদস্য হলেন ড. খাদেমুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পিএম

জাবির সিনেট সদস্য হলেন ড. খাদেমুল

সর্বোচ্চ ভোট পেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম। বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ প্যানেলের প্রার্থী হিসেবে মঙ্গলবার একাডেমিক কাউন্সিলরদের ভোটে তিনি সিনেট সদস্য নির্বাচিত হন। ড. খাদেমুল ইসলাম রাশিদাজ্জোহা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ।
 
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর দেড়টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং দুপুর তিনটার দিকে ভোট গ্রহণ শেষ হয়। এরপরে একটি অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশন শেষে রাত সাড়ে সাতটার দিকে ভোট গণনা শুরু হয় এবং সাড়ে ৮টার দিকে ভোট গণনা শেষ হয়। ভোট গণনা শেষে সিনেট হলে নির্বাচনের ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা আবু হাসান। নির্বাচনে ৩৪৬ জন ভোটারের মধ্যে ২৮৬ জন ভোট দেন। সিন্ডিকেটে ২টি পদের বিপরীতে ৫ জন এবং সিনেটে ৫টি পদের বিপরীতে ১১জন প্রতিদ্বন্দ্বিতা করেন। 

এবারের সিনেট-সিন্ডিকেট সদস্য নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন। আওয়ামী লীগপন্থি শিক্ষকদের একটি অংশ ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ ব্যানারে একটি প্যানেলে অংশ নেন। অন্যদিকে, ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ ব্যানারের আওয়ামীপন্থি শিক্ষকদের আরেকটি অংশ এবং বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি শিক্ষকরা জোট করে ‘শিক্ষক ঐক্য পরিষদ’ নামে একটি প্যানেল দেন। নির্বাচনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ব্যানারে নির্বাচন করা সাত জনই নির্বাচিত হন।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম