Logo
Logo
×

শিক্ষাঙ্গন

গণিতে স্বর্ণপদক পেলেন জবির ৬ শিক্ষার্থী

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ০৮:৪৪ পিএম

গণিতে স্বর্ণপদক পেলেন জবির ৬ শিক্ষার্থী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের উদ্যোগে ৫ম এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক প্রদান উপলক্ষ্যে সোমবার বেলা ১১টায় প্রতিষ্ঠানের কেন্দ্রীয় মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে বিভাগের স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম স্থান অধিকারী ৬ শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়। পাশাপাশি বিভাগের অনার্স ১৭ ও ১৮তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ-২০২৩ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ‘গণিত একটি কঠিন সাবজেক্ট। কিন্তু আমরা যদি ছোটবেলা থেকেই ছোট বাচ্চাদের গণিতভীতি দূর করতে পারি তাহলে বিষয়টিকে আর কেউ ভয় পাবে না। এজন্য আমি বিশ্ববিদ্যালয় পড়ুয়া সব শিক্ষার্থীর প্রতি আহ্বান জানাব, তোমরা বিভিন্ন ছুটিতে বাড়িতে গিয়ে গ্রামের শিক্ষার্থীদের গণিত পড়াবে। তাহলে তারা গণিতে ভয় পাবে না এবং বড় স্বপ্ন দেখবে।’

অনুষ্ঠানে স্নাতক শ্রেণিতে প্রথম স্থান অর্জন করায় ৩ শিক্ষাবর্ষের ৩ জন শিক্ষার্থী যথাক্রমে মোছা. ফারজানা পারভীন (১১তম ব্যাচ), আয়েশা আক্তার (১২তম ব্যাচ) এবং সাদিয়া ইসলাম রুকাইয়াকে (১৩তম ব্যাচ) স্বর্ণপদক, নগদ ২০ হাজার টাকা এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

এছাড়া স্নাতকোত্তর শ্রেণিতে প্রথম স্থান অর্জন করায় ৩ জন শিক্ষার্থী যথাক্রমে রনি আহমেদ (১০তম ব্যাচ), বৃষ্টি সাহা (১১তম ব্যাচ) এবং আয়েশা আক্তারকে (১২তম ব্যাচ) স্বর্ণপদক, নগদ ৩০ হাজার টাকা এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, আয়োজক কমিটির আহ্বায়ক গণিত বিভাগের অধ্যাপক ড. মোস্তাক আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান এবং এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম