Logo
Logo
×

শিক্ষাঙ্গন

ঢাবি অধ্যাপক জুনাইদের অফিস কক্ষে তালা দিলেন শিক্ষার্থীরা

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৪ পিএম

ঢাবি অধ্যাপক জুনাইদের অফিস কক্ষে তালা দিলেন শিক্ষার্থীরা

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন বিভাগের শিক্ষার্থীরা। 

সোমবার দুপুরে বিভাগের শিক্ষার্থীরা চারটি তালা নিয়ে স্লোগান দিতে দিতে প্রথমে অধ্যাপক ড. নাদির জুনাইদের অফিস কক্ষ এবং তিনটি ক্লাসরুমের দরজায় তালা ঝুলিয়ে দেন। এরপর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বাসভবনের সামনে কিছুক্ষণের জন্য অবস্থান নেন। 

শিক্ষার্থীরা জানান, অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ না নেওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না এবং বিচার ত্বরান্বিত করতেই ক্লাসরুমগুলোতে তালা লাগিয়েছেন। এ সময় শিক্ষার্থীরা পূর্বঘোষিত তিন দফা দাবি আবার পেশ করেন। 

এদিকে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে অধ্যাপক নাদির জুনাইদকে ৩ মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তর থেকে বিভাগের চেয়ারপারসন অধ্যাপক আবুল মনসুরের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

রেজিস্ট্রারের দপ্তরের চিঠিতে সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত রাখতে অধ্যাপক নাদিরকে তিন মাসের ছুটিতে পাঠানো হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। পরবর্তী সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে ওঠা অভিযোগে তদন্ত কমিটি গঠনসহ অন্যান্য পদক্ষেপ নেওয়া হবে বলেও চিঠিতে বলা হয়েছে। 

উল্লেখ্য, ১০ ফেব্রুয়ারি অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানি ও মানসিক নির্যাতনের অভিযোগ আনেন বিভাগেরই এক ছাত্রী। তিনি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর থেকেই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম