Logo
Logo
×

শিক্ষাঙ্গন

অষ্টম জিএসইএ’র বিজয়ী ঢাবি শিক্ষার্থী পীযূষ দত্ত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২৪, ০৭:৪০ পিএম

অষ্টম জিএসইএ’র বিজয়ী ঢাবি শিক্ষার্থী পীযূষ দত্ত

অষ্টম গ্লোবাল স্টুডেন্ট এন্টারপ্রেনার’স অ্যাওয়ার্ডস (জিএসইএ) বাংলাদেশ চ্যাপ্টারের জাতীয় প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পীযূষ দত্ত। তার স্টার্টআপ বিজনেস এবিসি ‘ওয়েস্ট ম্যানেজমেন্টে’ এর জন্য ১০ লাখ টাকার পুরস্কার পেয়েছেন। প্রথম রানার আপ হয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাঈদ জুয়াবের হাসান। তার স্টার্টআপ বিজনেস ‘কৃষি স্বপ্ন’। আর দ্বিতীয় রানার আপ হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের নাফিসা আঞ্জুম। তার স্টার্টআপ বিজনেস ‘ইকোলারি’। 

রোববার রাজধানীর একটি হোটেলে জিএসইএ অ্যাওয়ার্ড ঘোষণা দেওয়া হয়। প্রথম বিজয়ী হওয়া পীযূষ দত্ত আগামী মে মাসে দুবাইয়ে অনুষ্ঠিতব্য গ্লোবাল ফাইনাল প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এর আগে তিনি কোয়ার্টার ফাইনালে দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও নেপালের সঙ্গে  প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

প্রসঙ্গত জিএসইএ’র মূল লক্ষ্য হচ্ছে যেসকল শিক্ষার্থীর মধ্যে নেতৃত্ব এবং উদ্যোক্তা গুণ রয়েছে তাদের একটি প্ল্যাটফর্মে নিয়ে আসা। পাশাপাশি স্টার্টআপ ব্যবসার ভবিষ্যৎ সম্ভাবনার মূল্যায়ন করা। এ বছর এ প্রতিযোগিতার স্ট্রাটেজিক পার্টনার ছিল আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন এন্ড এন্টারপ্রেনারশীপ একাডেমি (আইডিইএ)। 

জিএসইএ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) মহাপরিচালক গাজী একেএম ফজলুল হক। আর জুরি বোর্ডে ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র কনসালটেন্ট সিদ্ধার্থ গোস্বামী, ‘সম্ভব হেলথ লিমিটেড’ এর এমডি এন্ড সিইও আজরা সেলিম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালক তানভীর আলী এবং গ্রীণ ডেল্টা ইন্স্যুারেন্স লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাইদ মঈনুদ্দিন আহমেদ।

জিএসইএ বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার সাদাত অমি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইও বাংলাদেশের প্রেসিডেন্ট ও প্রিস্টিন কেমিক্যাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জিয়া উদ্দিন, ইওর সাবেক প্রেসিডেন্ট এবং এপেক্স প্রপার্টিজ লিমিটেডের চেয়ারম্যান মাইক কাজী, ট্রেড ডিজাইন সলিউশন লিমিটেডের চেয়ারম্যান ফাতিন হক, র‌্যাংগস মোটরস লিমিটেডের এমডি সোহানা রউফ চৌধুরী, গিয়ারস গ্রপ লিমিটেডের এমডি নাফীস এম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম