Logo
Logo
×

শিক্ষাঙ্গন

প্রক্টরের প্রতীকী কফিন বানিয়ে জানাজা পড়লেন রাবি শিক্ষার্থীরা

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ১০:২৫ পিএম

প্রক্টরের প্রতীকী কফিন বানিয়ে জানাজা পড়লেন রাবি শিক্ষার্থীরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যকার সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকের বিরুদ্ধে গাফিলতি ও ঘটনায় উপস্থিত না থাকার অভিযোগ তুলেছেন আন্দোলনরত শিক্ষার্থীর। এ ঘটনায় প্রক্টরের পদত্যাগ দাবির পাশাপাশি রোববার দুপুরে রাজশাহী টু ঢাকা মহাসড়কে একটি বাক্সকে প্রক্টরের প্রতীকী কফিন সাজিয়ে জানাজা পড়েন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানাজা শেষে মুনাজাতও করেন তারা। এরপর প্রতীকী কফিন বক্সে আগুন দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সরেজমিন দেখা যায়, শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে একটি বাক্স এনে তাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন মারা গেছে লিখেছেন এবং প্রক্টরের জানাজার জন্য প্রতীকী লাশ বানিয়ে জানাজা পড়তেও দেখা যায়। প্রতীকী জানাজার নামাজ শেষে হাত তুলে মোনাজাত করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ সময় তারা বলেন, আল্লাহ আমরা দুই হাত তুলে তোমার কাছে দোয়া করছি। কাল থেকেই আমাদের প্রক্টর আমাদের কাছে মারা গেছেন। রাব্বুল আলামিন আমরা খালি বাক্স সামনে নিয়ে হাত তুলেছি দোয়া শেষে যেন তাকে ভিতরে মৃত অবস্থায় পাই। আমাদের শিক্ষার্থী ভাইয়েরা যখন রক্তাক্ত অবস্থায় গড়াগড়ি করছে তখন প্রক্টর আমাদের কাছে না থেকে বাসায় পরিবার নিয়ে ঘুমাচ্ছিলেন। আমাদের ছাত্ররা যার হাতে নিরাপদ নয় আমরা তাকে প্রক্টর হিসেবে চাই না আল্লাহ। এজন্য আমাদের কাছে আজ থেকে প্রক্টর মারা গেছেন। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম