Logo
Logo
×

অন্যান্য

গুচ্ছের বিপক্ষে ইবির একাডেমিক কাউন্সিল

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১০:৫০ পিএম

গুচ্ছের বিপক্ষে ইবির একাডেমিক কাউন্সিল

গুচ্ছ ভর্তি পরীক্ষা থেকে বেরিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। সোমবার বিশ্ববিদ্যালয়ের ১২৭তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসানসহ একাডেমিক কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে গুচ্ছে না গিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। 

মঙ্গলবার সাধারণ সভায় গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষক সমিতি। পরদিন তারা এ সিদ্ধান্ত লিখিত আকারে ভিসিকে জানান। এর আগে ২০২১-২২ ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায়ও একই সিদ্ধান্ত নেয় শিক্ষক সমিতি। এছাড়া ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলেও এককভাবে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত হয়। পরে ইউজিসি ও রাষ্ট্রপতির অভিপ্রায়ে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে বিশ্ববিদ্যালয়। 

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘শিক্ষক সমিতি আগেই গুচ্ছ থেকে বের হয়ে আসার সিদ্ধান্ত নেয়। একাডেমিক কাউন্সিলেও সবার সম্মতিক্রমে গুচ্ছ থেকে বের হয়ে আসার সিদ্ধান্ত হয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত সিদ্ধান্ত। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শীর্ষ প্রশাসনের কর্তাব্যক্তিরা বসে করণীয় নির্ধারণ করবেন।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম